Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরানো হলো ২০ বছরের জঞ্জাল

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০১ এএম

গত ২০ বছরের জমানো ময়লা আবর্জনার স্তুপ অপসারণ কাজ শুরু হওয়ায় বিশ্বনাথবাসীর মনে স্বস্তি ফিরেছে। বিশ্বনাথে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক সুমন চন্দ্র যোগদানের পর বিশেষ কিছু কাজের জট খুলেছে। তিনি গত ১২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক হিসেবে যোগদান করেন।

এরপর থেকেই তিনি সরকারের কোটি টাকার সম্পদ রক্ষায় বিশেষ ভ‚মিকা পালন করেন। বিশ্বনাথের প্রধান সমস্যা ২০১৭ সাল থেকে বিশ্বনাথ রামপাশা রোডস্থ কাদিপুর থেকে বৈরাগী বাজার পর্যন্ত নির্মিত একটি রাস্তা দখল উচ্ছেদ না হওয়ায় কারণে কাজ বন্ধ ছিল। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রাস্তার কাজ চালুর ব্যবস্থা করেন তিনি। এছাড়াও বিশ্বনাথ বাসিয়া নদী রক্ষায় নানা পরিকল্পনা হাতে নিয়েছেন। এ বছর সরকারের লক্ষমাত্রা পূরণে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় শেষে অন্যান্য উপজেলায় ধান ক্রয়ে সহযোগিতা করে যাচ্ছেন। এদিকে দিনে ও রাতের বিভিন্ন সময়ে পৌসভার বিভিন্ন সমস্যা পরিদর্শনসহ এলাকার হতদরিদ্রদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।
গতকাল রোববার দুপুর ২টায় স্কেভেটর মেশিন দিয়ে হাজি মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সামনে ময়লা আর্বজনা অপসারণ করে পৌরসভার নির্ধারিত স্থান বাইপাস সড়কের পাশে ফেলা হচ্ছে।
আবর্জনা অপসারণে উপস্থিত ছিলেন থানার (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদ, সদর ইউপি চেয়ারম্যান মো. ছয়ফুল হক, ইউপি সদস্য জহুর আলী, শ্রমিক নেতা ফরিদ মিয়া, আছাব আলী, কাসিদ মিয়া প্রমূখ। এ ব্যাপারে ইউএনও সুমন চন্দ্র দাশ বলেন, বিশ্বনাথবাসীকে কিছু উপহার দেয়া নয়, এটা আমার এবং সরকারের দায়িত্ব পালন করছি। সকলের সহযোগীতা থাকলে যে কোন কাজ সফল হওয়া সম্বব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ বছরের জঞ্জাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ