Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দিন প্রবাসী মন্ত্রীর কাছে রাফার স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৮:৩৭ পিএম

বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন (করোনা টিকা) দেয়ার জন্য জোর দাবি জানিয়েছে রিক্রুটিং এজেন্সি ফ্রেন্ডস এসোসিয়েশন (রাফা)। আজ রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এর দপ্তরে এক স্মারকলিপিতে এ দাবি পেশ করা হয়। বিদেশগামী কর্মীদের ভ্যাকসিনের আওতায় আনার পূর্ব পর্যন্ত প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল থেকে সউদীর সাত দিনের কোয়ারেন্টিনের সমপরিমান অর্থ অনুদান হিসেবে প্রদানেরও দাবি জানানো হয় ঐ স্মারকলিপিতে।

স্মারকলিপিতে আরো বলা হয়, গত ২০ মে থেকে সউদী সরকার নতুন করে কঠিন শর্তারোপ করেছে যে যেসব কর্মী করোনার টিকা গ্রহণ করেনি তাদেরকে দেশটিতে প্রবেশের সাথে সাথে হোটেলে কমপক্ষে সাতদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এতে প্রত্যেক কর্মীর বিমান ভাড়ার ৫০ হাজার টাকা ছাড়া অতিরিক্ত ব্যয় হবে আরো প্রায় ৭০ হাজার টাকা। দু’দফা করোনার পরীক্ষায় উত্তীর্ণ হলেই প্রবাসী কর্মীরা স্ব স্ব কর্মস্থলে যোগদান করতে পারবেন। কোয়ারেন্টিনের প্রায় ৭০ হাজার টাকা সাউদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে প্রত্যেক কর্মীকে পরিশোধ করতে হবে।
এতে সউদীগামী কর্মীরা এতো টাকা যোগার করতে না পেরে চরম হতাশায় ভুগছেন। অতি উচ্চ মূল্যের টিকিট ক্রয় এবং সউদীর সাতদিনের কোয়ারেন্টিনের অর্থ ব্যয় করা ক্ষতিগ্রস্ত কর্মীদের পক্ষে সম্ভব হয়ে উঠছে না। অভিবাসন প্রক্রিয়াকে চলমান রেখে রেমিট্যান্স ধরে রাখার স্বার্থে জরুরিভিত্তিতে বিদেশগামী কর্মীদের করোনার টিকা প্রদান এবং ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান প্রদানের অনুরোধ জানানো হয় স্মারকলিপিতে। এতে স্বাক্ষর করেন রাফার সভাপতি মো. আবুল বারাকাত ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মো. ফরিদ আহম্মেদ।



 

Show all comments
  • Rofiq ২৩ মে, ২০২১, ৮:৫৯ পিএম says : 0
    Rafa and ministry vaccine is required
    Total Reply(0) Reply
  • m.habib yousuf ২৩ মে, ২০২১, ৯:২৯ পিএম says : 0
    আমি একজন প্রবাসী বাংলাদেশি হিসেবে এই দাবি দূত বাস্তবায়ন চাই!
    Total Reply(0) Reply
  • m.habib yousuf ২৩ মে, ২০২১, ৯:২৯ পিএম says : 0
    আমি একজন প্রবাসী বাংলাদেশি হিসেবে এই দাবি দূত বাস্তবায়ন চাই!
    Total Reply(0) Reply
  • about razzak ২৩ মে, ২০২১, ১১:৩২ পিএম says : 0
    আমি এক জন পবাসী এ দাবি মানার অনুরোধ জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ