Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক খলিলের জামিন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৪:৪০ পিএম

ঝালকাঠির নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক খলিলুর রহমান মৃধার জামিন মঞ্জুর করেছেন আদালত। রবিবার সকাল ১১টায় ঝালকাঠির জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ ভার্চুয়ালি শুনানি শেষে ২০ হাজার টাকা ব-ে জামিন প্রদান করেন। খলিলের আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, নলছিটি পৌরসভার টেন্ডার সংক্রান্ত বিষয় নিয়ে মেয়র আবদুল ওয়াহেদ খান ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম টিটুকে নিয়ে সাংবাদিক খলিলুর রহমান মৃধা গত ১০ মে সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে স্ট্যাটাস দেন। এ ঘটনায় ওই দিন রাতে নলছিটি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন কাউন্সিলর শহিদুল ইসলাম টিটু। পুলিশ রাতেই শহরের সবুজবাগ এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে। ঠুনকো একটি ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নিয়ে সাংবাদিক গ্রেপ্তার করায় তীব্র ক্ষোভ জানিয়েছে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন ঝালকাঠির সাংবাদিকরা। অবশেষে আদালত তাঁর জামিন মঞ্জর করেন। সাংবাদিক খলিলুর রহমান মৃধার জামিন মঞ্জুর হওয়ায় আদালতের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁর পরিবার ও সহকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ