Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মঙ্গলবার থেকে দেশজুড়ে ব্যাপক বৃষ্টি হতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:৪১ পিএম

বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ইয়াস বুধবার (২৬ মে) উপকূলে আঘাত হানতে পারে। তার আগে দেশজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে খুলনা বিভাগে তুমুল বৃষ্টি হতে পারে।

বৃষ্টির এ ধারা মঙ্গলবার (২৫ মে) থেকে শুরু হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া কোথাও কোথাও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

রোববার (২৩ মে) সকাল সোয়া ৮টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘূর্ণিঝড়ের গতিবিধির ওপর নির্ভর করবে বৃষ্টির পরিমাণ কেমন হবে। তবে আমরা ধারণা করছি ২৫ তারিখ থেকে সারাদেশে বৃষ্টি হবে। চট্টগ্রামের দিকে কিছুটা কম হলেও সারাদেশেই কমবেশি বৃষ্টি হবে।

তিনি জানান, যদি খুলনা উপকূলের দিক দিয়ে ঘূর্ণিঝড়টি বয়ে যায়, তাহলে দেশজুড়ে ব্যাপক বৃষ্টি হতে পারে। সেক্ষেত্রে বৃষ্টিপাতের পরিমাণ কোথাও কোথাও ১ থেকে ২০০ মি.লি. ছাড়িয়ে যেতে পারে। আর পশ্চিম বঙ্গের দিক দিয়ে ঘূর্ণিঝড়টি গেলে বৃষ্টির পরিমাণ কিছুটা কমে যাবে।



 

Show all comments
  • Habib ২৪ মে, ২০২১, ১০:৫০ এএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply
  • Mohammad samad ahmed ২৪ মে, ২০২১, ১০:২১ পিএম says : 0
    না
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ২৪ মে, ২০২১, ১১:২৪ পিএম says : 0
    উত্তরবঙ্গে ঝর হওয়ার দরকার নেই।
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ২৪ মে, ২০২১, ১১:২৪ পিএম says : 0
    উত্তরবঙ্গে ঝর হওয়ার দরকার নেই।
    Total Reply(0) Reply
  • Alamin ২৫ মে, ২০২১, ৯:৪১ এএম says : 0
    This information is really useful for us and it will be better for me also.A bunch of thank you for provide information.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ