Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লা লিগার শিরোপা অ্যাটলেটিকোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১১:৫৫ পিএম | আপডেট : ১২:১১ এএম, ২৩ মে, ২০২১

অ্যাটলেটিকো মাদ্রিদ জিতলে কোনো হিসেবের প্রয়োজন নেই, সোজা কথায় চ্যাম্পিয়ন। অথচ ডিয়েগো সিমিওনের দল ১৮ মিনিটে নিজেদের জাল কেপে উঠল। রিয়াল ভায়োদোলিদের মাঠে অ্যাটলেটিকোর গোল হজমের খবর শুনে ডি স্টেফানো স্টেডিয়ামের গ্যালারিতে সার্জিও রামোসের মুখটা উজ্জ্বল হয়ে উঠেছিল। মাদ্রিদের প্রতিবেশীরা জিততে ব্যর্থ হলে রিয়ালকে যে শুধু নিজেদের ম্যাচটা জিতলেই চলবে, শিরোপা থেকে যাবে ঘরে। কিন্তু ২ মিনিটে পরই রামোসের মুখ শুকনো। ঘরের মাঠে জিততেই হবে এমন ম্যাচের ২০ মিনিটে গোল হজম করেছে রিয়ালও। লা লিগা কেউ জিততে চায় না!

জেতার তাড়নাটা বোঝা গেল বিরতির পর। ভায়োদোলিদের মাঠে ম্যাচটা শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে সব সমীকরণ জলের মতো পরিষ্কার করে অ্যাটলেটিকোই। লা লিগা পেল নতুন চ্যাম্পিয়ন। রিয়ালকে পয়েন্ট টেবিলে পেছনে ফেলে ২০১৪ সালের পর প্রথম লিগ শিরোপার দেখা পেল অ্যাটলেটিকো।

৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মৌসুম শেষ করল সিমিওনের দল। সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে প্রতিবেশীদের হাতে শিরোপা তুলে দিল জিনেদিন জিদানের দল। অ্যাটলেটিকো জেতায় ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২-১ গোলের জয়েও লাভ হয়নি।

এটি তাদের ১১তম লিগ শিরোপা জয়। সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে লিগ জিতেছিল ডিয়েগো সিমিওনের শীর্ষরা। অবশ্য তাতেও লা লিগা বেশিবার জয়ের তালিকায় তৃতীয় স্থানেই রয়ে গেছে তারা। খুব বেশি কমেনি শীর্ষ দুই দল বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের সঙ্গে বড় পার্থক্যও। রিয়াল ৩৪ আর বার্সা স্প্যানিশ লিগ জিতেছে ২৬ বার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ