Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থানচিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০০ এএম

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকায় তিনটি পাড়ায় ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গতকাল শুক্রবার সকালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ১ বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মার্মা। মায়ানমার সীমান্ত এলাকা থানচি উপজেলার দুর্গম বড়মদক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পাতোয়া ম্রোপাড়া, অংগ্যি খুমীপাড়া ও ঙারেসা মুরুংপাড়ায় এই রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

এ পর্যন্ত ৩টি পাড়ার শিশুসহ প্রায় ৪৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মার্মা বলেন- ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অংগ্যি খুমী পাড়ার এক বৃদ্ধ মৃত্যুবরণ করেন এবং ৩টি পাড়ার প্রায় ৪৫ জন মানুষ আক্রান্ত হয়েছে। তিনি আরও বলেন- স্থানীয় ঝিড়ি ঝর্নার পানি শুকিয়ে যাওয়ায় এলাকাবাসী বিভিন্ন উৎস থেকে দূষিত পানি পান করায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাছাড়াও দুর্গম এলাকা হওয়ায় সঠিক চিকিৎসার অভাবে রোগটি দ্রুত ছড়িয়ে পড়ে। এ বিষয়ে থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানি বলেন- থানচির দুর্গম কয়েকটি এলাকায় ডায়রিয়ার প্রাদুর্ভাবের খবর পেয়েছি। ইতোমধ্যে আক্রান্ত হয়ে এক বৃদ্ধার মৃত্যুর খবর শুনেছি। আমরা সেখানে একটি মেডিক্যাল টিমের মাধ্যমে ১০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাঠিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়ার প্রাদুর্ভাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ