Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্দরে গার্মেন্টস ভাঙচুর : আহত ১০

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ছাঁটাইকৃত ১২ শ্রমিককে পূর্ণ বহালসহ ১৭ দফা দাবিতে গার্মেন্টসের ভেতরে কম্পিউটার, কাঁচের গ্লাসসহ আসবাবপত্র ভাঙচুর করেছে শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার লাঙ্গলবন্দ কামতাল এলাকায় অবস্থিত টোটাল ফ্যাশন গার্মেন্টসে এ ঘটনা ঘটে। উত্তেজিত শ্রমিকদের হামলায় গার্মেন্টস ব্যবস্থাপক কবিরুল আহম্মেদ, পিএম নুসরাত, জিএম জাহেরসহ কমপক্ষে ১০ জন আহত হয়।

জানা গেছে, ঈদের ছুটির পর গতকাল বৃহস্পতিবার গার্মেন্টস চালু হয়। সকাল সাড়ে ৭টা থেকে শ্রমিকরা ভেতরে প্রবেশ করে। গেটেই সিকিউরিটি সদস্যরা শ্রমিকদের পরিচয় পত্র চেক করে ভেতরে প্রবেশ করানো অবস্থায় দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। এসময় সিকিউরিটি গার্ডের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে ময়না নামের এক নারী শ্রমিক। সিকিউরিটি গার্ডের ধাক্কায় মাটিতে পড়ে যায় ওই শ্রমিক। সিকিউরিটি গার্ড নারী শ্রমিকের দাঁত ভেঙেছে এই গুজব ছড়িয়ে পড়ে পুরো গার্মেন্টসে। মুহূর্তের মধ্যে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ২/৩শ’ শ্রমিক লোহার রড ও লাঠিসোটা নিয়ে গার্মেন্টসের ভেতরে প্রবেশ করে ভাঙচুর করে।

স্থানীয় ছাঁটাইকৃত ১২ শ্রমিককে পূর্ণ বহালসহ ১৭ দফা দাবিতে গার্মেন্টসের ভেতরে অবস্থান নেয় শ্রমিকরা। দুপুর ১২টার দিকে টোটাল ফ্যাশন গার্মেন্টসের পরিচালক মো. হাসিবউদ্দিনের সঙ্গে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনার মাধ্যমে রোববার পর্যন্ত গার্মেন্টস বন্ধ ঘোষাণা করেন এবং সোমবার আলোচনায় বসে দাবি মেনে নেয়ার আশ্বাসে শ্রমিকরা অবস্থান তুলে নেন।
নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাহ জানান, স্থানীয় ১২ জন শ্রমিককে বিধি মোতাবেক ছাঁটাই করা হয়। এতে শ্রমিকরা এক জোট হয়ে ১৭ দফা দাবি উল্লেখ করে জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন দফতরে একটি স্মারকলিপি প্রদান করে স্থানীয় শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্মেন্টস ভাঙচুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ