Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বজ্রপাতে ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

বজ্রপাতে হতাহতের ঘটনা বেড়েই চলছে। গত কয়েক বছরের মতো এবারো দেশের নানা স্থানে বৃষ্টি শুরু হতে না হতেই আচমকাই ঘটছে এসব হতাহতের ঘটনা। আর এতে বরাবরের মতোই ক্ষতিগ্রস্ত হচ্ছে মাঠে ময়দানে কাজ করতে থাকা কৃষকেরা। গতকালও দেশের দুই জেলায় বজ্রপাতে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জামালপুরের ইসলামপুরে ৬ জন আর বাকি ৩ জন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও নাচোল উপজেলায়।
জামালপুর জেলা সংবাদদাতা জানান : জামালপুরের ইসলামপুরে বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরো পাঁচজন। গতকাল বেলা তিনটার পর বৃষ্টি শুরু হলে এই হতাহতের ঘটনা ঘটনা ঘটে। নিহতরা হলেন এনামুল হক, কালা শেখ, মো. শাহজাহান, মো. বিল্লাল, মো. মহিজল ও জাবেদ আলী।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান জানান, বৃষ্টির সময় পাথর্শী ইউনিয়নের হলহলিয়া ব্রিজের নিচে ছয়জন আশ্রয় নেন। এ সময় বজ্রপাতে তিন ধানকাটা শ্রমিক এনামুল, কালা শেখ ও শাহজাহানের মৃত্যু হয়। তাদের বাড়ি পশ্চিম গামারিয়া জারুলতলায়। একই সঙ্গে মো. তিশু, মো. হামিদ ও রাজা মিয়া আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সাপধরী ইউনিয়নে বৃষ্টির মধ্যে বাদাম তোলার সময় মো. বিল্লাল বজ্রপাতে মারা যান। এ সময় তার সঙ্গে থাকা ইনসাফ আলী আহত হন। পলবান্ধা ইউনিয়নের চন্দনপুর গ্রামে বৃষ্টি শুরু হলে মাঠে শুকাতে দেয়া খড় আনতে যান মো. মহিজল ও তার স্ত্রী দেলোয়ারা বেগম। বজ্রপাতে প্রাণ হারান মহিজল। আহত দেলোয়ারা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একই ইউনিয়নের বাতিকামারী গ্রামের জাবেদ আলী বাড়ির উঠানে শুকাতে দেয়া খড় তোলার সময় বজ্রপাতে মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে পৃথক স্থানে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল জেলার শিবগঞ্জ ও নাচোল উপজেলার বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের উপরটোলা গ্রামের আবদুল সাত্তারের ছেলে জালাল উদ্দিন, গোয়াবাড়ি চাঁদপুর গ্রামের আবু তালেবের স্ত্রী আজিরন বেগম রহিমা (২৫) ও নাচোল উপজেলার কসবা ইউনিয়নের আঝইর গ্রামের ওবাইদুরের মেয়ে মারুফা খাতুন (১০)।
স্থানীয়রা জানান, দুপুরে ভোলাহাট উপজেলার বড়গাছি এলাকা থেকে ধান নিয়ে আসার পথে বজ্রপাতে ঘটনাস্থলে মারা যান জালাল উদ্দিন। একই সময় বাড়ির পাশে মাঠে ছেলেদের ডাকতে গিয়ে বজ্রপাতে মারা যান আজিরন বেগম।একইদিন বিকেলে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের আঝইর গ্রামে বাড়ির পাশে বাগানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মারুফা খাতুন নামের এক শিশু মারা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ