Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ভ্যান পেল সেই কিশোর

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

নিজেদের উপার্জনের একমাত্র সম্বল হারিয়ে বুকফাটা আহাজারি করা সেই আবদুল্লাহ সরদারের জন্য নতুন একটি ভ্যান কিনে দিয়েছেন খুলনার চুকনগরের সাংবাদিকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে নতুন ভ্যানের জন্য অর্ডার করা হয়। আবদুল্লাহ সরদার (১৪) সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি গ্রামের বাবু সরদারের ছেলে। গত বুধবার বেলা ১১টার দিকে চুকনগর বাজারের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের সামনে থেকে তার মোটরভ্যানটি চুরি করে নিয়ে যায় দুই প্রতারক। এরপর রাস্তায় কান্নায় ভেঙে পড়ে আবদুল্লাহ।

ভ্যান পাওয়ার পর আবদুল্লাহ সরদারের বাবা বাবু সরদার এক প্রতিক্রিয়ায় বলেন, ভ্যানটি আমার পরিবারের একমাত্র উপার্জনের মাধ্যম ছিল। আমি মাঝে-মধ্যে কৃষিকাজ করি। ছেলেটা মোটরভ্যানটি নিয়ে রোজগারের জন্য রাস্তায় নামে। এক ছেলে, এক মেয়ে, স্ত্রী ও মাকে নিয়ে আমার সংসার। ভ্যানটি চুরি হয়ে গেলে আমি দিশেহারা হয়ে পড়ি। সাংবাদিক ভাইয়েরা আমাকে ও ছেলেকে সঙ্গে নিয়ে নতুন একটি ভ্যানের জন্য অর্ডার দিয়েছেন। খুশিতে আত্মহারা আবদুল্লাহ সরদার জানায়, ভ্যানটি চুরি করে নিয়ে যাওয়ার পর বুকফাটা কান্না এসেছিল। সেই কান্নায় মানুষের মন গলে যাবে, আমি ভাবিনি। তবে এখন আমি খুশি। খুলনার চুকনগর প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন বলেন, ভ্যান চুরি হওয়ার পর ছেলেটি রাস্তায় কান্নাকাটি শুরু করে। তার আহাজারি মানুষের হৃদয় ছুঁয়ে যায়। চুকনগরের স্থানীয় সাংবাদিকরা একত্র হয়ে নিজস্ব অর্থে এবং হৃদয়বান মানুষের সহযোগিতায় ৪৫ হাজার টাকায় নতুন একটি ভ্যানের অর্ডার করা হয়েছে।

১৫ হাজার টাকা দোকানে জমা দেয়া হয়েছে। বাকি টাকা অনেকে দিতে চেয়েছেন। তিনি বলেন, মোটরভ্যান তৈরি করতে সময় লাগে। আগামী ১ জুন আমরা ভ্যানটি আবদুল্লাহ ও তার বাবা বাবু সরদারের কাছে হস্তান্তর করব। আমরা সবাই মিলে পরিবারটির মুখে হাসি ফিরিয়ে দিতে চাই।

এর আগে বুধবার দৈনিক ইনকিলাব এর অনলাইন সংস্করণে ‘প্রতারকরা নিয়ে গেল কিশোরের একমাত্র আয়ের উৎস ব্যাটারী চালিত ভ্যানটি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর সাংবাদিকরা তার পাশে দাঁড়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন ভ্যান পেল সেই কিশোর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ