Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্যাম্পাকোর আহতদের পাশে এনাম মেডিক্যাল

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : গাজীপুর জেলার টঙ্গীতে ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বিস্ফোরণে আহতদের পাশে দাঁড়িয়েছে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।
গতকাল শনিবার দুপুরে রানা প্লাজা ট্র্যাজেডিতে চিকিৎসাসেবায় সাড়া জাগানো প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও সাভারের সংসদ সদস্য ডা: এনামুর রহমান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজখবর নেন।
তিনি জানান, প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনায় দলীয় নেতাদের নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে এসেছি। পাশাপাশি তাদের হাতে তুলে দিয়েছি আর্থিক সাহায্য। তিনি জানান, রানা প্লাজা ট্র্যাজেডির মতো বড় বিপর্যয়ে চিকিৎসা মোকাবেলায় আমাদের সক্ষমতার বিষয়টি স্মরণে ছিল মাননীয় প্রধানমন্ত্রীর। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বিস্ফোরণে আহতদের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সে আলোকেই নেতা-কর্মীদের নিয়ে আহতদের পাশে দাঁড়িয়েছি। ‘চিকিৎসা এখানে উন্নতমানের। আহতরা বলেছেন, তারা চিকিৎসা ব্যবস্থাতেও সন্তুষ্ট। এ মুহূর্তে তাদের পরিবারের জন্য আর্থিক সাহায্য জরুরি। সেটাতেই গুরুত্ব দিয়েছি আমরা’Ñ বলেন ডা: এনামুর রহমান এমপি। ট্যাম্পাকো দুর্ঘটনায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৪ জন। আহত অর্ধশতাধিক শ্রমিকের মধ্যে এই হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের অবস্থা ছিল আশঙ্কাজনক, যাদের দু’জন এখনো আইসিইউতে।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য বেনজীর আহমেদ, সহ-সভাপতি কাজী শওকত হোসেন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ধামরাই উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য বিল্লাল হোসেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ইসমাঈল খান ও এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক জাহিদুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্যাম্পাকোর আহতদের পাশে এনাম মেডিক্যাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ