Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় আরো ৭৫ জনের করেনা পজিটিভ সনাক্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৪:৪১ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ পরিস্থিতির উল্লেখযোগ্য কোন উন্নতির লক্ষণ নেই। বরং ঈদের আগে পরে রাজধানী থেকে দক্ষিণাঞ্চলমুখি জনস্রোত পরিস্থিতির কতটা অবনতি ঘটায় তা নিয়ে শঙ্কিত বিশেষজ্ঞ চিকিৎসকগন সহ পুরো স্বাস্থ্য বিভাগ। বুধবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলাতে ৬০৭ জনের নমুনা পরিক্ষায় আরো ৭৫ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ফলে চলতি মাসের প্রথম ১৯ দিনে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ৫২৭ জনে উন্নীত হল। এসময়ে মৃত্যু হয়েছে ১১ জনের। আর স্বাস্থ্য বিভাগের মতে, দক্ষিনাঞ্চলে এপর্যন্ত ১ লাখ ৪৫৬ জনের নমুনা পরিক্ষায় করোনা পজিটিভ সনাক্ত হয়েছে ১৫ হাজার ১৪৬ জনের দেহে। সনাক্তের হার ১৫.১২%। আর গত বছর ১৮ মার্চ দক্ষিণাঞ্চলে প্রথম মৃত্যু সংবাদ সহ সোমাবার, ১৭ মে পর্যন্ত দক্ষিণাঞ্চলে কোভিড-১৯’এ মৃত্যু হয়েছে ২৭৫ জনের। এ অঞ্চলে মৃত্যুহার এখনো ১.৮২% । যা জাতীয় হারের অনেক বেশী।

তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বুধবার ২০৫ জন সহ এপর্যন্ত ১৩ হাজার ২৩৪ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার ৮৭.৩৮%। আর গত ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ৭৫ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৩২। যারমধ্যে মহানগরীতেই ২৭ জন। এনিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬ হাজার ৮৯৭ জনে। মৃত্যু হয়েছে ১১৮ জনের। গত ৪৮ ঘন্টায় বরিশলের পরেই আক্রান্তের হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যাটা ছিল ঝালকাঠীতে, ১৮ জন। জেলাটিতে মঙ্গলবারে ১৩ ও বুধবারে ৫ জনের দেহে করেনা পজিটিভ সনাক্তের কথা জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। ফলে দক্ষিণাঞ্চলের ছোট এ জেলায় মোট করোনা পজিটিভ সনাক্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৩২১ জনে। মারা গেছেন ২৬ জন।

এসময়ে পটুয়াখালীতে আরো ১০ জন সহ মোট আক্রান্ত ২ হাজার ১৯৬ জনের মধ্যে ৫০ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও গত ৪৮ ঘন্টায় নতুন আক্রান্ত ৬ জন। দ্বীপজেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ১ হাজার ৮৫৬ জনের মধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। পিরোজপুরে গত ৪৮ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৮। জেলাটিতে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত ১ হাজার ৬৩৩ জনের মধ্যে ৩১ জন মারা গেছেন।

বরগুনাতেও গত ৪৮ ঘন্টায় আক্রান্তের সংখ্যা মাত্র একজন হলেও জেলাটিতে এ পর্যন্ত ১ হাজার ৩২১ জনের মধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ