Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবাই আমার কথা বুঝতে পারে কিন্তু মাদক সেবনকারীরা বুঝতে পারে না-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : পার্বতীপুরে কৃতী সন্তানদের মাদকবিরোধী ক্যাম্পেইন দেখে বুক জুড়ে যায়। কৃতী সন্তানরা কেউ ডাক্তার, প্রকৌশলী/ইঞ্জিনিয়ার, শিক্ষক, পুলিশ অফিসার ও ব্যবসায়ী মিলে তারা গঠন করে ‘পার্বতীপুর কল্যাণ পরিষদ’। এই পরিষদের ব্যানারে তারা প্রতি বছরই শীতের সময় শীতার্তের মাঝে শীতবস্ত্রসহ বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই কৃতী সন্তানদের দেখা মেলে ঈদুল ফিতর, ঈদুল আযাহা ও ধর্মীয় উৎসবগুলোর সময় একত্রিত হতে। গতকাল (শনিবার) সকালে পরিষদের আয়োজনে ভবানীপুর ডিগ্রি কলেজ মাঠে মাদকবিরোধী ক্যাম্পেইন আয়োজন করে। মাঠে চারটি স্টল তৈরি করে মাদক সেবনকারীদের উপর বিভিন্ন ধরনের কুফলের চিত্র তুলে ধরেন। ডিজিটাল ব্যানার, ফিস্টুন, পোস্টারসহ মাদক সেবনকারীদের আঁকা ছবি প্রদর্শন করেন।
এ মাদকবিরোধী ক্যাম্পেইনে যোগ দেয় মন্ত্রী, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সহকারী পরিচালক, মডেল থানার ওসি, রাজনৈতিক ব্যক্তিত্ব, কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। কলেজ মাঠে মাদকবিরোধী ক্যাম্পেইনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড: মোস্তাফিজার রহমান এমপি স্টল পরিদর্শন শেষে কলেজের হল রুমে এক মতবিনিময় ও আলোচনা সভায় অংশ নেয়। মাদকবিরোধী ক্যাম্পেইনে সংগঠনের সাধারণ সম্পাদক পার্বতীপুরের কৃতী সন্তান তরিকুল ইসলাম মাদকের কুফল নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন। পরে শুরু হল বক্তব্যের পালা। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড: মোস্তাফিজার রহমান এমপি বলেন, সংগঠনটির কর্মকর্তাদের এ মহতী কাজের জন্য ধন্যবাদ জানাই। এ মাদকবিরোধী কাজ শুধু একাই তাদের নয়, এটি সবাইকে মিলে মাদকবিরোধী কার্যক্রম চালাতে হবে। আমি এত জনগণকে বুঝাতে সক্ষম হচ্ছি কিন্তু মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীরা আমার কথা বুঝতে পারছে না, ‘এটাই আমার দুঃখ’। মাদক সেবনকারীরা আত্মীয়-স্বজন ও সুধীসমাজের কাছ থেকে বিচ্ছিন্ন, তাই তাদের শক্ত হাতে প্রতিরোধ করতে হবে। আরো বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার হামিদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সহকারী পরিচালক মনোয়ার কবির ও ইয়ং স্টার ক্লাবের সভাপতি আমজাদ হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবাই আমার কথা বুঝতে পারে কিন্তু মাদক সেবনকারীরা বুঝতে পারে না-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ