Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় অধ্যাপক এ কে আজাদ-মাহমুদ হাসানকে এপিবির অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

 জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়ায় ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খান এবং বাংলাদেশ গ্যাস্ট্রোএন্টারোলজি সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসানকে অভিনন্দন জানিয়েছেন অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ানস অব বাংলাদেশ (এপিবি)।
গতকাল এপিবির সভাপতি কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম এবং মহাসচিব মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত এক যৌথ বিবৃতিতে এ অভিনন্দন জানান। স¤প্রতি সরকার এ দুই খ্যাতিমান চিকিৎসককে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেয়। এপিবির বিবৃতিতে বলা হয়, সমাজসেবায় স্বাধীনতা পদকপ্রাপ্ত গুণী চিকিৎসক অধ্যাপক ডা. এ কে আজাদ খান এবং সমাজসেবায় বিশেষ অবদানের জন্য একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক মাহমুদ হাসান এদেশের চিকিৎসা সেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় অনন্য সাধারণ অবদান রেখেছেন। চিকিৎসা পেশার নানাবিধ উন্নয়নে তাদের বলিষ্ঠ ভ‚মিকা রয়েছে। বিবৃতিতে এই দুই বিশিষ্ট চিকিৎসকের দীর্ঘায়ু কামনা করে বলা হয়, ভবিষ্যতে এই দুই মহান চিকিৎসক দেশের স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্য সেবা ও গবেষণায় উন্নয়নের পথ নির্দেশক অভিভাবকের ভ‚মিকা পালন করবেন বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ