Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে ডায়রিয়ায় আক্রান্ত আরো প্রায় এক হাজার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গত ৪৮ ঘণ্টায় আরো প্রায় এক হাজার নারী-পুরুষ ও শিশু ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৩৯৭ জনে উন্নীত হল। ইতোমধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। দক্ষিণাঞ্চলের বেশিরভাগ জেলা ও উপজেলা হাসপাতালে এখনো বেডের দ্বিগুণেরও বেশি ডায়রিয়া রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে সরকারি হিসেবে ইতোমধ্যে ৫৩ হাজার ৬৪৭ জন ডায়রিয়া আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

গত ৪৮ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৬১। এর আগের ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৪৭৭। এখনো ভোলা, পিরোজপুর, বরিশাল ও পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা বেশি। গত ৭ দিনে দক্ষিণাঞ্চলে ডায়রিয়া আক্রান্ত ৪ হাজার ৫৭ জনের মধ্যে একজনের মৃত্যু ঘটেছে। আর গত ১ মাসে আক্রান্ত ২১ হাজার ৬২৭ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১৭ জনের।

গতকাল দুপুর পর্যন্ত সর্বাধিক ডায়রিয়া রোগী ছিল ভোলায়। জেলাটিতে এ পর্যন্ত ১৪ হাজার ৪১ জন ডায়রিয়া আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। মৃত্যু হয়েছে দুই জনের। দ্বিতীয় সর্বাধিক আক্রান্ত জেলা পটুয়াখালীতে ১১ হাজার ১৩৯ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে আক্রান্ত ৮ হাজার ৪৪৩ জনের মধ্যে ৫ জন মারা গেছেন।

বরিশালে আক্রান্ত ৮ হাজার ২৬২ জনের মধ্যে মারা গেছেন ৬ জন। পিরোজপুরে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৫২ জন। তবে কারো মৃত্যু সংবাদ নেই। ঝালকাঠিতে আক্রান্তের সংখ্যা ৬ হাজারে পৌছলেও কারো মৃত্যু হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণাঞ্চল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ