Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা একাডেমির নতুন সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম

সেতু সচিব আবু বকর সিদ্দীক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মো. আবু বকর ছিদ্দীককে সেতু বিভাগের সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার। বর্তমান সেতু বিভাগের সচিবের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ বেলায়েত হোসেন আগামী ৩১ মে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন।

এছাড়া চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ দিকে ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার পদে নিয়োগ দেয়া হয়েছে।

বাংলা একাডেমির নতুন সভাপতি নিয়োগ পেয়েছেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ, গবেষক এবং লেখক অধ্যাপক ড. রফিকুল ইসলাম। তাকে তিন বছরের জন্য এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বাংলা একাডেমি আইন, ২০১৩’ এর ধারা-৬ (১) অনুযায়ী রফিকুল ইসলাম এ নিয়োগ পেয়েছেন। যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে। এর আগে গত ১৪ এপ্রিল বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খান করোনা আক্রান্ত হয়ে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলা একাডেমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ