Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার কলমাকান্দায় ইউএনও’র হস্তক্ষেপে

বাল্যবিবাহ থেকে রক্ষা পেল দশম শ্রেণির শিক্ষার্থী

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৮:০৩ পিএম

ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে দশম শ্রেণির এক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের ব্যাস্তপুর গ্রামে।

কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সোহেল রানা জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে জানতে পারেন যে, ব্যাস্তপুর গ্রামের দশম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর পরিবার একই ইউনিয়নের বারোমারা গ্রামের এক যুবকের সাথে পারিবারিকভাবে রবিবার দুপুরে তার বিয়ের আয়োজন করেছে। তিনি রবিবার দুপুর ১২টার দিকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রানী তালুকদার ও পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে মেয়ের বাবাসহ অন্যান্য আত্মীয় স্বজন বাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও মোঃ সোহেল রানা মেয়েটির মাকে ডেকে এনে সকলের উপস্থিতিতে ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবে না মর্মে লিখিত মুচলেকা দিলে দশম শ্রেণির ওই শিক্ষার্থী বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ