Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবপাচার চক্রের হাতে বন্দি ১৬ জন উদ্ধার গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:০১ এএম

 রাজধানীর যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক সড়ক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় মানবপাচার চক্রের হাতে বন্দি ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে র‌্যাব-১০ –এর একজন কর্মকর্তা এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো- ফারুক খান, সবুজ মিয়া ও দুদু মিয়া। মঙ্গলবার মধ্যরাতে এই অভিযান চালানো হয়।
র‌্যাব জানিয়েছে, যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক সড়ক এলাকায় একটি বাসায় বিশেষ অভিযান চালিয়ে মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় মানবপাচার চক্রের হাতে বন্দি থাকা ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার চক্রের সদস্যদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন ও নগদ ৬ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‌্যাবকে জানিয়েছে, তারা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। বেশ কিছুদিন ধরে সংঘবদ্ধভাবে ও প্রতারণামূলকভাবে অবৈধপথে পতিতাবৃত্তি ও যৌন কাজের উদ্দেশ্যে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে মানুষ পাচার করে আসছিল তারা। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবপাচার

১২ নভেম্বর, ২০২২
২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ