Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ ৩০৩ আক্রান্ত ২০

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১:২১ পিএম

মরণঘাতি করোনাভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২০ জন আক্রান্ত হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ১১৫ জন। তবে নতুন করে মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ২১৬ জনেই আছে। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১২ হাজার ৪২০ জন। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০৩ জনের। মোট নমুনা সংগ্রহ হয়েছে ১ লাখ ৬ হাজার ৬৫ জনের।সোমবার (১০ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ১১১ জন ও আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৯ জন, সদরে মারা গেছেন ৪২ জন ও আক্রান্ত হয়েছে ২ হাজার ৭০২ জন, বন্দরে মারা গেছেন ৮ জন ও আক্রান্ত হয়েছেন ৮৪৩ জন, রূপগঞ্জে মারা গেছেন ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪২৪ জন, সোনারগাঁয়ে মারা গেছেন ৩৭ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩১ জন এবং আড়াইহাজারে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ৮৭৬ জন।
উল্লেখ্য নারায়ণগঞ্জে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। পরে নারায়ণগঞ্জের কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়েছে। বতমানে করোনার সেকেন্ড ওয়েব চলছে। সরকার ঘোষিত দ্বিতীয় দফার সর্বাত্মক লক ডাউন চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ