Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিবাসীদের হয়রানি বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারি চলাকালে মালয়েশিয়ায় বসবাসকারী প্রবাসীদের হয়রানি বন্ধ করা হচ্ছে। এতে দেশটির অভিবাসীদের মাঝে স্বস্তি ফিরে আসছে। মালয়েশিয়ায় বসবাসরত বিদেশি অভিবাসীদের ভিসা ও কাগজপত্র চেক করার নামে হয়রানি বন্ধের নির্দেশ দিয়েছেন দেশটির নতুন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) আবদুল্লাহ সানী। গতকাল শুক্রবার সকালের দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামায় দেয়ায় এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এই আইনটি অপব্যবহার বন্ধ এবং বাতিলের দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে। পাশাপাশি এর অপব্যবহার করে কোনো পুলিশ সদস্য যাতে অভিবাসীদের হয়রানি না করতে পারে সেজন্য একটি প্রজ্ঞাপন জারি করবেন।

তিনি আরো বলেন, মুষ্টিমেয় কিছু পুলিশ কর্মকর্তা এই আইনটি ব্যবহার করে বিদেশি অভিবাসীদের হয়রানি করছে এটা বন্ধ করতে হবে। উল্লেখ্য, দেশটির আইন অনুসারে বিদেশিদের সঠিক কাগজপত্র আছে কি না যাচাই করার জন্য পুলিশ তাদেরকে ১৪ দিনের রিমান্ডে নিতে পারতেন। আর এই আইনের সুযোগে কিছু পুলিশ কর্মকর্তা তাদের ক্ষমতা ব্যবহার করে বিদেশিদের হয়রানি করছেন। তাই এমন হয়রানি বন্ধে তিনি যাবতীয় পদক্ষেপ নেবেন এমন আশ্বাস নিয়েছেন আবদুল্লাহ সানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ