Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অক্সিজেন উৎপাদনে সহায়তা দেবে মার্কিন যুক্তরাষ্ট্র : পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৪:৫৬ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্র অক্সিজেন উৎপাদনে সহায়তা দেবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে অক্সিজেন উৎপাদন সংক্রান্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হবে। এছাড়াও যুক্তরাষ্ট্রে অতিরিক্ত ৬০ মিলিয়ন ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা রয়েছে। বুধবার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা সেটা আনার জন্য চেষ্টা করছি। আশা করছি, যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন ও অক্সিজেন সহায়তা পাবো। তিনি বলেন, ইউরোপের অনেক দেশ অ্যাস্ট্রাজেনেকার টিকা ব্যবহার করছে না। ইউরোপের ৭টি দেশে এ টিকা রয়েছে। আমরা এসব দেশ থেকেও আনার চেষ্টা করছি। চীনা টিকা প্রসঙ্গে ড. মোমেন বলেন, আগামী ১২ মে’র মধ্যে চীনা টিকা আসবে বলে আমরা আশা করছি। উপহারের ৫ লাখ টিকা আগে আসবে। তবে কবে কখন, কীভাবে আসবে, সেটা স্বাস্থ্য মন্ত্রণালয় জানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ