Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনলাইনেই প্রধানমন্ত্রীর নম্বর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০১ এএম

বরিস জনসন ব্রিটেনের প্রধানমন্ত্রী এবং অন্যতম শক্তিশালী রাষ্ট্রনেতা। তার কাছে পৌঁছানো কি সাধারণ মানুষের পক্ষে সম্ভব! প্রশ্নের উত্তরে অনেকেই এক নিঃশ্বাসে না বলবেন। কিন্তু প্রধানমন্ত্রীর ফোন নম্বর পেতে পারেন আপনিও!
চমকে উঠলেন! এটা কি সম্ভব! সূত্রের খবর, ব্রিটেনের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ফোন নম্বর পাওয়া যাচ্ছিল অনলাইনেই। আজ থেকে নয়, এই নম্বর ছড়াচ্ছে বিগত ১৫ বছর ধরেই।
সূত্রের খবর, অনলাইনে ঘুরতে থাকা ওই ফোন নম্বর ২০০৬ সাল থেকে গত সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতেন তিনি। কিন্তু গত ৩০ এপ্রিল ওই নম্বরে ফোন করা হলে একটি বার্তা দেওয়া হচ্ছে, ‘প্লিজ ট্রাই লেটার, এবং সেন্ড অ্যা টেক্সট (পরে চেষ্টা করুন, অথবা বার্তাটি পাঠান)।’

ব্রিটেনের প্রধানমন্ত্রী সরকারি ফোন ব্যবহার করেন। ইংল্যান্ডের সাবেক সুরক্ষা উপদেষ্টা পিটার রিকেট একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান, ব্রিটিশ প্রধানমন্ত্রীর ওই ফোন নম্বর অপরাধী, গ্যাংস্টারদের হাতেও যেতে পারে। এই সপ্তাহে ব্রিটেন সংসদে বিশেষ উদ্বেগ প্রকাশ করেন বরিস জনসনের বিরোধী দলের সংসদ রচেল হপকিং।

ব্রিটেনের প্রধানমন্ত্রীর নম্বর বিপুলভাবে ছড়িয়ে পড়ায় জাতীয় সুরক্ষা বিঘিœত হতে পারে উদ্বেগ প্রকাশ করেন তিনি। যদিও বরিসের মন্ত্রিসভার সদস্য ভিক্টোরিয়া অ্যাটকিন দাবি করেছেন, অন্য কারোর থেকে নিজের দায়িত্ব বেশি বোঝেন বরিস জনসন। তিনি এমন কিছু করবেন না, যাতে জাতীয় সুরক্ষা বিঘিœত হয়। সূত্র : ইউকে মিরর, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ