Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতে এখন ভিক্ষার ঝুলি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০১ এএম

হাতে কাজ নেই। খাওয়ার পয়সা নেই। অভাবের তাড়নায় রাস্তায় ভিক্ষা পর্যন্ত করতে হয়েছে টলিউডের ৭০ বছরের অভিনেতা শংকর চৌধুরীকে। একদিন উত্তমকুমার ও সলিল চৌধুরীর মতো মানুষের সঙ্গে কাজ করেছিলেন। কিন্তু আজ নিদারুণ দারিদ্রে হাত পাততে বাধ্য হয়েছেন। প্রবীণ অভিনেতার এই করুণ কাহিনি নিজের ফেসবুক ওয়ালে তুলে ধরেন টেলিভিশনের ‘বামাক্ষ্যাপা’ মানে সব্যসাচী চৌধুরী।

গত শনিবার শংকর চৌধুরীর ছবি পোস্ট করেন সব্যসাচী। তিনি জানান, দীর্ঘ ৫০ বছরের অভিনয় জীবন ৭০ বছরের শংকরবাবুর। এরপরই লেখেন, ‘দেখা হলেই এখনো পুরোনো দিনের গল্প বলেন, উত্তম কুমার ও সলিল চৌধুরী আরো কতজনের সাথে কাজ করার অভিজ্ঞতা বলেন। দুঃখ করে বললেন, বাংলার থিয়েটারটা শেষ হয়ে গেল, এক কালে মাস মাইনে ছিল, বোনাস ছিল। দিল্লি ও বম্বে থেকে নাম করা অভিনেতারা আসতেন, আর এখন হলগুলো দেখলে কষ্ট হয়।’

সর্বশেষে ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে কাজ করেছেন শংকর চৌধুরী। তার আগে ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকেও তিন দিনের কাজ করেছিলেন বলে জানান সব্যসাচী। কিন্তু তারপরই কাজ ছিল না। খাবারের পয়সা না থাকায় হাতিবাগানের মোড়ে হাত পেতেছিলেন প্রবীণ অভিনেতা।

নিজের স্ত্রী এবং ছোট নাতিকে নিয়ে থাকেন গৌরীবাড়ির মোড়ে এক জরাজীর্ণ বাড়িতে। সেকথা সব্যসাচীকে জানান তিনি। তার বাড়ির ঠিকানা, ফোন নম্বর এবং টাকা পাঠানোর একাধিক মাধ্যমের কথা জানিয়েছিলেন ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের অভিনেতা। সাহায্যের জন্য এগিয়ে এসেছিলেন ক্যানসার অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাও।

সব্যসাচীর এই পোস্টেই কাজ হয়। গত শনিবার বিকালে আবার ফেসবুকে সেকথা জানিয়ে সব্যসাচী লেখেন, ‘১২ ঘণ্টা আগে শংকর ঘোষালকে নিয়ে পোস্টটি করেছিলাম। এই ১২ ঘন্টায় শংকরদার অ্যাকাউন্টে প্রায় ৪০ হাজার টাকা ঢুকেছে, তার বাড়িতে আগামী এক মাসের খাবার ঢুকেছে। ওষুধপত্রও চলে আসবে আজকালের মধ্যে। সব চেয়ে বড় কথা, একটা কাজেরও ব্যবস্থা হয়েছে।’ সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

Show all comments
  • মুক্তিকামী জনতা ৩ মে, ২০২১, ১:৩১ এএম says : 0
    আমাদের মাহিয়া মাহির এখান থেকে শিক্ষা নেয়ার উচিত। সে এই করোনায় দামি গাড়ি কিনেছে।
    Total Reply(0) Reply
  • রুবি আক্তার ৩ মে, ২০২১, ১:৩১ এএম says : 0
    অধিকা্ংশ অভিনেতাতের েএভাবেই ভিক্ষার ঝুলি ধরতে হয়।
    Total Reply(0) Reply
  • দেওয়ান মাহদী ৩ মে, ২০২১, ১:৩২ এএম says : 0
    যখন আর কাজ করার সামর্থ থাকে না, তখন সে সমাজের বুঝা যায়।
    Total Reply(0) Reply
  • রেজাউল করিম ৩ মে, ২০২১, ১:৩৩ এএম says : 0
    মহান আল্লাহ তাকে হেদায়েত দান করুন, সত্য ন্যায়ের পথ খুঁজে পাক।
    Total Reply(0) Reply
  • Jawad ৩ মে, ২০২১, ১০:১২ এএম says : 0
    All the god wish
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ