Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় কোষ্টগার্ডের অভিযানে ২০ মন অবৈধ হাঙ্গর জব্দ

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৪:৩০ পিএম

কলাপাড়ায় অভিযান চালিয়ে প্রায় বিশ মন নিষিদ্ধ হাঙ্গর জব্দ করেছে কোষ্টগার্ড। বৃহষ্পতিবার গভীর রাতে পায়রাবন্দর সংলগ্ন রামনাবাদ মোহনা থেকে এফবি মাহিয়া নামের একটি মাছধরা ট্রলার থেকে এসব হাঙ্গর জব্দ করে রাবনাবাদ কোষ্টগার্ড’র সদস্যরা। পরে আজ দুপুরে বন্যপ্রানী সংরক্ষন আইনে উপজেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করলে তা আন্ধারমানিক নদীতীরে আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়।

এসময় উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম, রাবনাবাদ কোষ্টগার্ড’র কন্টিজেন্ট কমান্ডার বেলায়েত হোসেনসহ কোস্টগার্ড সদস্যরা উপস্থিত ছিলেন। রাবনাবাদ কোষ্টগার্ড’র কন্টিজেন্ট কমান্ডার বেলায়েত হোসেন জানান, জেলেদের ইলিশের জালে এই ছোট সাইজের হাঙ্গড়গুলো ধরা পরে। প্রায় বিশ লাখ টাকা মূল্যের এই হাঙ্গড় উপজেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

কলাপাড়া উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেষ ক্রমে জব্দকৃত হাঙ্গড় আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়েছে। এছাড়া বোর্ড মালিকসহ জেলেদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাঙ্গর জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ