Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

না’গঞ্জ লঞ্চ টার্মিনালে যাত্রীদের নিরাপত্তায় বিশেষ উদ্যোগ

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে লঞ্চ টার্মিনালে ঘরে ফেরা যাত্রীদের দুর্ভোগ কমাতে ও নিরাপত্তায় বিশেষ উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। লঞ্চ টার্মিনালে যাত্রীরা যাতে হয়রানি না হয় সে জন্য নৌ-পুলিশ ও আনসার সদস্যদের নিয়োগের পাশাপাশি রোভার স্কাউট সদস্য ও বিআইডব্লিউটিএর আওতাধীন ডেক অ্যান্ড ইঞ্জিন প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীদের নিয়োগ দেয়া হয়েছে। নিরাপত্তার সার্বিক দিক মনিটরিংয়ে থাকা বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন জানান, নারায়ণগঞ্জে লঞ্চ টার্মিনালে ঘরে ফেরা যাত্রীদের দুর্ভোগ কমাতে ও নিরাপত্তায় নৌ-পুলিশ সদস্যদের পাশাপাশি ১২ জন আনসার সদস্যও নিয়োগ দেয়া হয়েছে। পাশাপাশি ২০ জন  রোভার স্কাউট সদস্য ও বিআইডব্লিউটিএর আওতাধীন ডেক অ্যান্ড ইঞ্জিন প্রশিক্ষণ কেন্দ্রের ৪০ জন শিক্ষার্থী যাত্রীদের সেবায় ও নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে চলেছেন। শনিবার নারায়ণগঞ্জ নদীবন্দর পরিদর্শনে এসে নিরাপত্তা ব্যবস্থা দেখে সন্তোষ প্রকাশ করেন নারায়ণগঞ্জের নবাগত জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তিনি আরো জানান, মুন্সীগঞ্জ লঞ্চঘাটেও যাত্রীদের নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হয়েছে।
বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বে থাকা কর্মকর্তারা জানান, নারায়ণগঞ্জ থেকে ৫টি রুটে ৬২টি লঞ্চ চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ-পটুয়াখালী রুটে সোমবার থেকে দু’টি লঞ্চ চলাচল করবে। নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ রুটে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬-৭টা পর্যন্ত ২০ মিনিট পরপর লঞ্চ ছেড়ে যায়। এই রুটে ২৫টি লঞ্চ চলাচল করে। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১৫টি, মতলব-মাছুয়াখালী রুটে ১৯টি, হোমনা-রামচন্দ্রপুর ১টি, সুরেশ্বর-নরিয়া (শরীয়তপুর) ২টি লঞ্চ চলাচল করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জ লঞ্চ টার্মিনালে যাত্রীদের নিরাপত্তায় বিশেষ উদ্যোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ