Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আরো ৭জনের মৃত্যু আক্রান্ত ২০৮

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১১:১৩ এএম

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরো সাত জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৯৫ জন। সোমবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, গত ২৫ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় মাত্র ১ হাজার ৩৩০টি। এছাড়া ২৪ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৮১০টি, ২৩ এপ্রিল ২ হাজার ২৪২টি, ২২ এপ্রিল ১ হাজার ৭৬৫টি, ২১ এপ্রিল ১ হাজার ৪৪৬টি, ২০ এপ্রিল ১ হাজার ৫৫৬টি এবং ১৯ এপ্রিল ১ হাজার ১৩৮টি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে ২৪টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।
এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২০৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৫০৪ জনের। এর মধ্যে নগরে ৩৭৫ জন এবং উপজেলায় ১২৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ