Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলেছে মার্কেট শপিংমল তবে ক্রেতা সমাগম কম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:৪৩ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৮ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেই আজ রোববার খুলেছে দেশের দোকানপাট ও শপিংমল। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে।

স্ব্স্থ্যাবিধি মেনে রাজধানীর বিভিন্ন মার্কেট ও শপিংমল খুললেও সকালের দিকে ক্রেতা সমাগম তেমন একটা চোখে পরেনি। ফার্মগেট এলাকার ফার্মভিউ সুপার মার্কেটে সকাল থেকে ক্রেতা ছিল কম। তবে, রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া মার্কেটটসহ অন্য মার্কেটগুলোতে বেলা বাড়ার সাথে বাড়তে থাকে ক্রেতা।

নিউমার্কেটের ব্যবসায়ী সোহরাব হোসেন বলেন, সকাল থেকে বিক্রি না হলেও আশা করি ক্রেতারা আসবে এবং ভালো বিক্রি হবে। করোনাভাইরাসের কারণে দোকান বন্ধ রাখায় যে ক্ষতি সেটি হয়েছে ঈদের আগে তা পুষিয়ে নিতে পারবো বলে আশা করছি।
ফিরোজ নামে একজন ক্রেতা বলেন, ভয়ে ভয়ে এসেছি। আগামীকাল আমার ফ্লাইট। ঈদে বাচ্চাদের জন্য কিছু কেনাকাটা করতে এসেছি। তবে ক্রেতা না থাকায় কিছুটা অস্বস্তিবোধ করছেন বলে জানান তিনি।
এদিকে দোকানপাট ও শপিংমলগুলো খোলায় রাজধানীর সড়কগুলোতে গণপরিবহন না থাকলেও বেড়েছে রিকশা, মোটরসাইকেল, সিএনজি, ব্যাক্তিগত পরিবহনসহ পণ্যবাহী পরিবহন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ