Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিম না পাড়ায় থানায়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

যে কোনো ধরনের অপরাধ সংঘটিত হলে থানায় মামলা দায়ের করা হয়। কিন্তু মাঝে মধ্যেই থানায় আজব অভিযোগও জমা পড়ে। ভারতের মহারাষ্ট্রে আজব এক ঘটনায় লিখিত অভিযোগ করেছেন এক পোলট্রি ব্যবসায়ী। অভিযোগ হচ্ছে মুরগি ডিম দিচ্ছে না। শুনতে অবাক লাগলেও এমনটি ঘটেছে।
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পুণেতে। সম্প্রতি ওই পোলট্রি ফার্মের মালিক পুলিশে অভিযোগ জানান একটি বিশেষ সংস্থার তৈরি খাবার খাওয়ার পর থেকেই তার সমস্ত মুরগি ডিম দেওয়া বন্ধ করে দিয়েছে।

ওই ব্যবসায়ী অভিযোগে আরও জানান, আগে পুণের একটি নামী সংস্থা থেকে মুরগির জন্য খাবার কিনতেন। সম্প্রতি দাম বেড়ে যাওয়ায় পাশের জেলা আহমেদনগরের অন্য একটি সংস্থা থেকে মুরগির খাবার কেনেন।
এই প্রসঙ্গে লোনি কালভোর পুলিশ স্টেশনের রাজেন্দ্র মোকাশি বলেন, ‘এক পোলট্রি ফার্মের মালিক এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন। তবে তিনি একা নন, আরও অন্তত চারজন একই অভিযোগ করেছেন। প্রত্যেকেই বলেছেন ওই সংস্থাটির খাবার খেয়েই তাদের মুরগি ডিম দেওয়া বন্ধ করে দিয়েছে।’

ব্যবসায়ী পুলিশের কাছে বলেন, আসলে কোনো কোনো সময় কিছু খাবার মুরগির পছন্দ হয় না। তখনই মুরগিগুলো ডিম দেওয়া বন্ধ করে দেয়। এই ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। এমনকী আহমেদনগরের ব্লক পর্যায়ের পশুবিষয়ক কর্মকর্তার সঙ্গেও কথা বলেন পুলিশ কর্মকর্তা।
জানা গেছে মুরগির খাবার প্রস্তুতকারক সংস্থা সমস্ত পোলট্রি ফার্মের মালিকদের ক্ষতিপূরণের আশ্বাস দেওয়ায় আর মামলা দায়ের করা হয়নি। তবে এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই কিন্তু এ ঘটনায় মজাও করেছেন। সূত্র : ইন্ডিয়া টুডে, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ