Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরের শ্রীবরদীতে অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ৫:৪১ পিএম

শেরপুরের শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়া বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ২০টি দোকান ভস্মিভূত হয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পরে ফায়ার সার্ভিসের ঘন্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শনিবার (২৪ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক ও স্থানীয়রা জানান, এক দিকে লকডাউন অন্যদিকে রমজানের কারণে শনিবার দুপুরে উপজেলার কর্ণঝোড়া মধ্য বাজারে লোকজন ছিল একেবারেই কম। এরই মধ্যে সোলায়মানের লেপতোশকের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। কিন্তু দোকান বন্ধ থাকায় কেউ দোকানে প্রবেশ করতে পারেনি। পরে ওই দোকানের আগুন ছড়ে পড়ে চারিদিকে। এদিকে সংবাদ পেয়ে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে পুড়ে ভস্মিভূত হয় ২০টি দোকানের প্রায় একটি কোটি টাকার মালামাল। এসব দোকানের মধ্যে সার, বীজ, মনোহরী, মুদী, টেইলার্স, চাল ডাল ও লেপতোশকের দোকান ছিল।
ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হলেন, নিজাম উদ্দিন, ছামিউল হক, এরশাদ আলী, রবিন মিয়া, ইব্রাহিম মিয়া, আব্দুল মালেক, দাউস আলী, সোলায়মান, আব্দুল মজিদ, রফিকুল ইসলাম, ফরহাদ আলী, কুদ্দুস মিয়া, মিষ্টার মিয়া, নুর ইসলাম, শাহিন মিয়া, ছামিউল হকসহ ২০ জন।
শ্রীবরদী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আরিফুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। আগুনে ২০টি দোকান ঘর একেবারেই পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। তবে হিসাব করে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিক বলা যাবে।



 

Show all comments
  • এম.এ বাশার ২৪ এপ্রিল, ২০২১, ৭:৩৮ পিএম says : 0
    আমাদের বাজারে এই আগুন ধরে।সরকারকে ক্ষতিগ্রস্ত দোকানদারগণকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষয়ক্ষতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ