Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরার মহম্মদপুরে মাহে রমজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ৪:৩২ পিএম
মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের কাঁচাবাজার এলাকায়, শনিবার দুপুরে  ঔষধের দোকান মিষ্টির দোকান,চাউলের আরত, মুরগী বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসনের তত্বাবধানে চলা ভ্রাম্যমাণ আদালত।
 
এসময় দোকানে পণ্যের মূল্য তালিকা না ঝুলানোয় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেইসঙ্গে ভোজ্যতেল, চিনি, মসলা ইত্যাদি নিত্যপণ্য প্রয়োজনের তুলনায় অতিরিক্ত মজুদ না করা এবং নিত্যপণ্য বিক্রিতে অতিরিক্ত মুনাফা না করতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব হরেকৃষ্ণ অধিকারী।
 
অভিযানের সময় বাজার ও ঔষধের দোকান মনিটরিং সঠিক ওজন পরিমাপক ব্যবহার নিশ্চিতকরন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ওষুধ যাতে বিক্রয় না হয়,,সে বিষয়টা তদাকরি করা হয়।
 
এছাড়া নিয়মিতভাবে বাজার দর মনিটরিং করা হবে। কোনো অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট তৈরি বা বাড়তি মূল্য নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
এদিকে, অভিযানের সময় করোনার মাস্ক ছাড়া কেউ বাইরে বের না হওয়ার জন্যও তাদের সতর্ক করে দেওয়া হয়। মাগুরার জেলা প্রশাসক ড, আশরাফুল আলমের তত্বাবধানে জেলার সর্বত্র হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। তারই ধারা বাহিকতায় এ অভিযান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ