Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্র্যাকে অ্যান্টিজেন পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:৩১ পিএম

মহামারি করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ের মধ্যে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করছে ব্র্যাক। আজ শনিবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর মগবাজারের মধুবাগে আসাদুজ্জামান খান কামাল কমিউনিটি সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনের প্রথম দিনে ব্র্যাক কোভিড-১৯ বুথের টেকনিক্যাল ম্যানেজার ডা. মিরানা জামান জানান, শনিবার সকাল সাড়ে ৯টা থেকে কার্যক্রম শুরু হয়ে ১০টা ৪৫ মিনিট পর্যন্ত মোট ১২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যেখানে একজনের করোনা পজিটিভ এসেছে।

ডা. মিরানা জামান বলেন, প্রাথমিকভাবে ঢাকায় ১৫টি এবং চট্টগ্রামে ১৬টি বুথের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়েছে। এই টেস্টের মাধ্যমে সর্বোচ্চ ৩০ মিনিটেই পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ব্র্যাক জানায়, শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। প্রতিটি বুথে ১৫০টি করে নমুনা পরীক্ষা সম্ভব হবে।



 

Show all comments
  • শওকত আকবর ২৪ এপ্রিল, ২০২১, ২:০৪ পিএম says : 0
    এ সফলতায় মুগ্ধ,তবে খরচ কি পরিমান?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ