Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুভমেন্ট পাস পেতে ২০ কোটি ৪৫ লাখ হিট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১১:১৯ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউন চলছে দেশে। এই সময়ে জরুরী প্রয়োজনে বাইরে যাওয়ার জন্য বাংলাদেশ পুলিশ মুভমেন্ট পাসের ব্যবস্থা করে গত ১৩ এপ্রিল। শুক্রবার (২৩ এপ্রিল) রাত পর্যন্ত এই ১০ দিনে মুভমেন্ট পাস ওয়েবসাইটে মোট হিট হয়েছে ২০ কোটি ৪৫ লাখ ৩ হাজার ২৩৬টি। এর মধ্যে মুভমেন্ট পাস পেয়েছেন ১৩ লাখ ৫৫ হাজার ৫৫৯ জন।

শনিবার (২৪ এপ্রিল) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা। বলেন, এই ১০ দিনে মুভমেন্ট পাস দেয়া হয়েছে মোট ১৩ লাখ ৫৫ হাজার ৫৫৯ জনকে। আর মুভমেন্ট পাস ওয়েবসাইটে হিট হয়েছে ২০ কোটি ৪৫ লাখ ৩ হাজার ২৩৬টি।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয় এক সপ্তাহের জন্য কঠোর ‘লকডাউন’। লকডাউনের সময় বাসা বা বাড়ির বাইরে বের হতে হলে অনলাইন থেকে ব্যক্তিকে অবশ্যই ‘মুভমেন্ট পাস’ বা চলাচলের জন্য অনুমতি সংগ্রহ করতে হবে বলে জানায় পুলিশ। মঙ্গলবার (১৩ এপ্রিল) জানানো হয় এ তথ্য।

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়িয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।



 

Show all comments
  • Tipu ২৪ এপ্রিল, ২০২১, ১১:৫৪ এএম says : 0
    কথিত কোভিড ১৯ নিয়ে সারা পৃথিবীতে যে তামাশা শুরু হয়েছে তার থেকে লক্ষ কোটি গুণ বেশি ক্ষতিকর বিষাক্ত বিষ হচ্ছে যত সব বড় বড় মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষরা - বিভিন্ন ধরনের ব্যক্তি এবং প্রতিষ্ঠান, যারা বিভিন্নভাবে নিজেদের লোভ স্বার্থ অহংকার অমানবিক মন মানসিকতার জন্য লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে, সুতরাং এই নাটকে অংশগ্রহণ না করে সমাজ এবং দেশ থেকে মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষদের নির্মূল করার জন্য সর্বাত্মক চেষ্টা করুন, যদি তা করতে সক্ষম হন তাহলে সমাজ এবং দেশ উপকৃত হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ