Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা লাঞ্ছিত, ভ্রাম্যমাণ আদালতে ১ জনকে জেল

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৬:৫৫ পিএম

পিরোজপুরের নাজিরপুরে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে মাটিভাঙ্গা ইউনিয়নের শরাফত আলী শেখ এর পুত্র মোঃ শাহাজাহান শেখ (৩৮) কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা মোতাবেক ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

২১ এপ্রিল বুধবার বিকাল ৩ টায় নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ওবায়দুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) অতুলনগর খেয়াখাট নামক স্থানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের প্রদান করেন।

জানা যায় শাহাজাহান শেখ মাটিভাঙ্গা ইউনিয়নের অতুল নগর নামক এলাকায় সরকারী খাস জমিতে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করার সময় ঐ ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্ব-শরীরে উপস্থিত হয়ে তাকে ঐ স্থাপনা নির্মাণ করতে নিষেধ করেন, কিন্তু তা আমলে না নিয়ে ঐ জায়গায় তিনি তার স্থাপনা নির্মাণের কাজ চলমান রেখেছেন। পরবর্তীতে ঐ (তহশিলদার) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সেখানে আবারও তাকে যেতে বলায় তিনি উপস্থিত হলে শাহাজাহান শেখ ও তার দলবল মিলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং মার-ধর করে বলে জানান।

এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার ভূমি কর্মকর্তাকে জানালে তারা ঐ ঘটনাস্থলে পুলিশ ফোর্স নিয়ে তাকে হাতে নাতে ধরে এবং অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা মোতাবেক শাহাজাহান শেখকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

নাজিরপুর উপজেলা সহকারী কমিশনার ভ‚মি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) জানান দেখেন ইতোপূর্বে শাহাজাহান অর্থাৎ আমরা যাকে জেল দিয়েছি তিনি সহ আরো কিছু লোকজন আমার এই মাটিভাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে লাঞ্ছিত ও মারধর করেছিল। যার কারণে পূর্বেও কারাদন্ড ভোগ করেন বর্তমানে এই মামলা চলমান আছে, জামিনে বের হয়েই আবার তাকে (তহশিলদারকে) ওই মামলা তুলে আনার জন্য হুমকি প্রদান করে তা আবার ভিডিও করে আপলোড করেন যাহা নাজিরপুর থানায় সাধারণ ডায়রী হিসাবে নথিভুক্ত রয়েছে।



 

Show all comments
  • Rasel Mina ১৯ মে, ২০২১, ৮:৫২ পিএম says : 0
    Tai naki.. Ato vlo oficee
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ