Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মৃত মহিলার নামে ভিজিডি কার্ডে চাল উত্তোলন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৫:৪২ পিএম

মৃত্যুর ৪ বছর পর এক মহিলার নামে ভিজিডি কার্ড হয়েছে। ওই কার্ড দিয়ে ৩ বার চাল উত্তোলনও করা হয়েছে। মৃত মহিলার স্বামী এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেছেন।ঘটনাটি ঘটেছে রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে।
জানা গেছে, ওই গোপালপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব শিবপুর গ্রামের মাহাবুবুল ইসলামের স্ত্রী সুলতানা ৪ বছর আগে সন্তান প্রসবের সময় মৃত্যু বরণ করেন। ৪ মাস আগে ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান মাইকিং করে ভিজিডি কার্ডের ভোটার আইডি কার্ড দিয়ে অনলাইন আবেদন করতে বলেন। সেই অনুযায়ী অনলাইনে মৃত সুলতানার নাম অন্তর্ভুক্ত হয়। যার সিরিয়াল নং ৩৫, কার্ড নং ১৪, ওয়ার্ড নং ৬। এই কার্ডে ৩ বার চাল উত্তোলনের পর সাধারণ মানুষের নজরে আসলে বিষয়টি ফাঁস হয়ে যায় এবং মৃত সুলতানার স্বামী মাহাবুবুল ইসলাম জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

মাহবুবুল ইসলাম জানান, বিষয়টি আমি কোনো ভাবে জানি না। জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অভিযোগ করেছি। উক্ত ওয়ার্ডে ইউপি সদস্য ফজলুল হক জানান, আমি এ বিষয়ে কিছু জানি না।
চেয়ারম্যান আজিজুর রহমান জানান, আমার নজরে আসার সাথে সাথে জরুরি সভা ডেকে বিধি মোতাবেক পদক্ষেপ নিয়েছি। অনলাইনে কেমন করে হলো সে বিষয়ে তিনি বুঝে উঠতে পারছেন না। এ ব্যাপারে বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জানান, অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত মহিলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ