Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিএমপির প্রতিটি থানায় চালু অক্সিজেন ব্যাংক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৩:৫৯ পিএম

করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবিলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কোভিড- ১৯ আক্রান্ত নগরবাসীর সহযোগিতায় এখন থেকে প্রতিটি থানায় গড়ে তোলা হচ্ছে অক্সিজেন ব্যাংক। সিএমপির কর্মকর্তারা বুধবার এ তথ্য জানিয়েছেন।

দেশের অন্যান্য জেলার ন্যায় বন্দর নগরী চট্টগ্রামেও করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। করোনাভাইরাস দ্রুত সময়ের মধ্যে আক্রান্ত ব্যাক্তির ফুসফুসে সংক্রমিত হয়। এতে আক্রান্ত ব্যক্তির শরীরে অক্সিজেন সরবরাহ কমে যায়। যথাযথ সময়ে অক্সিজেনের সরবরাহ না থাকায় আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করছে। বিষয়টি বিবেচনা করে সিএমপির পক্ষ থেকে প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে। করোনা ভাইরাসে আক্রান্ত যে কোন ব্যক্তির জরুরি প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরীর যে কোন থানা থেকে অক্সিজেন সরবরাহ করা হবে। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগের মাধ্যমে সেই সিলিন্ডার প্রয়োজন মত রি ফিল করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ