Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগদ অর্থ দিল বঙ্গবন্ধু সেবাকেন্দ্র দুস্থদের ঈদ আনন্দ

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : বয়সের ভারে ন্যুব্জ সালেহা খাতুন। থাকেন ময়মনসিংহ নগরীর কাঁচিঝুলি এলাকায়। জীবনের গোধূলি বেলায় এসেও এবাড়ি-ওবাড়ি কাজ করে সংসার চালান। ঈদ ঘনিয়ে এলেও খরচ করার সামর্থ্য নেই তার। দরিদ্র এ বৃদ্ধার মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে তার পাশে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু সেবা কেন্দ্র। হাতে তুলে দিয়েছে নগদ টাকা। অভাব-অনটনের সংসারে এ টাকা দিয়েই ঈদের সেমাইসহ আনুসাঙ্গিক জিনিসপত্র কিনতে পারবেন, এ আনন্দে তৃপ্তির হাসি এ বৃদ্ধার মুখে।
শুধু সালেহাই নয়, রিকশা চালক আব্দুল হাকিম (৫০), সাফিয়া (৪৫), রহিমা খাতুনসহ এমন দরিদ্র প্রায় তিন শতাধিক মানুষকে ঈদ আনন্দে শরীক করতে তাদের হাতে নগদ অর্থ তুলে দিয়েছে বঙ্গবন্ধু সেবাকেন্দ্র।
শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে ময়মনসিংহ নগরীর জামতলা মোড় এলাকায় এ সেবা কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ ফারুক হোসেন তাদের হাতে এ অর্থ তুলে দেন।
বঙ্গবন্ধু সেবা কেন্দ্রের নির্দিষ্ট কার্ড হাতে নিয়ে দরিদ্ররা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে এ টাকা নিয়ে যান। সংগঠন সূত্র জানায়, শুধু ঈদই নয় বছরজুড়ে দরিদ্র মানুষজনের চিকিৎসা, ভরণ-পোষণ, তাদের সন্তানের পড়াশুনা, বিয়েসহ বিভিন্ন সময়ে তাদের আর্থিক সহায়তা করে বঙ্গবন্ধু সেবা কেন্দ্র। বঙ্গবন্ধু সেবাকেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ ফারুক হোসেন দরিদ্র জনগোষ্ঠীর উদ্দেশ্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেবার মনোভাব নিয়ে মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।
একইভাবে ময়মনসিংহ পৌরসভার মেয়র ও জেলা আ’লীগের সাবেক সদস্য মো: ইকরামুল হক টিটুর সার্বিক দিক নির্দেশনায় বঙ্গবন্ধু সেবা কেন্দ্র প্রায় তিন বছর যাবত এমন নানা সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে।
তিনি জানান, মেয়র টিটু চান সমাজকে এমন একটি জায়গায় নিয়ে যেতে যেখানে সবাই মিলেমিশে ঈদের আনন্দ ভাগাভাগি করবে। আর এ লক্ষ্যেই প্রতিষ্ঠার পর থেকেই মানুষের পাশে দাঁড়াচ্ছে বঙ্গবন্ধু সেবা কেন্দ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগদ অর্থ দিল বঙ্গবন্ধু সেবাকেন্দ্র দুস্থদের ঈদ আনন্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ