Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর-ভোলা নৌরুট নাব্যতা সঙ্কটে ফেরি

আটকা পড়েছে শত শত যানবাহন চলাচল ব্যাহত

এস এম বাবুল, লক্ষ্মীপুর থেকে : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে নাব্যতা সঙ্কটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দু-পাড়ে আটকা পড়েছে প্রায় ৫শ’ বেশি পণ্যবাহী যানবাহন। বিআইডাব্লিওটিসি ও ফেরিঘাট সূত্রে জানা যায়, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ লক্ষ্মীপুরে মজুচৌধুরীরহাট-ভোলা এ নৌ-রুট দিয়ে যাতায়াত করছে। লকডাউন ঘোষণার পর গত এক সপ্তাহ ধরে মজুচৌধুরীরহাট ও ভোলা ফেরিঘাটে আটকা পড়েছে ৫শ’ বেশি পণ্যবাহী ট্রাকসহ ছোটবড় যানবাহন। এতে করে ট্রাকে পঁচন ধরেছে আলু, পেঁয়াজ ও রসুনসহ নিত্যপ্রয়োজনী বিভিন্ন রকমের কাঁচামাল। ফলে দুর্ভোগে পড়েছেন চালকরা।
লক্ষ্মীপুর-মজুচৌধুরীরহাট সড়কে তৈরি হয়েছে দীর্ঘ যানজট। লঞ্চ বন্ধ থাকায় যে যার মত নৌকায় ও স্পট বোটে গাদাগাদি করে নদী পারাপার হচ্ছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। প্রশাসনের তদারকি না থাকায় করোনা সংক্রমন বাড়ার সাথে সাথে নদী পথে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। বর্তমানে কলমিলতা, কাবেরী ও কিষানী নামে তিনটি ফেরী চলাচল করছে এ নৌ-রুটে। দুর্ভোগের কথা স্বীকার করে নৌ পুলিশ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলছেন, লকডাউনের কারণে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় দীর্ঘযানজটের সৃষ্টি হয়েছে। চেষ্টা করছি দ্রুত সময়ে যেন যানজট দূর করা যায়।
বিআইডাব্লিওটিসির মজুচৌধুরীরহাট ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. কাউছার জানান, লকডাউন, রমজানের কারনে গাড়ির চাপ বাড়ছে কয়েকগুণ। পাশাপাশি নদীতে নব্যতা সঙ্কটের কারণে ঠিকমত ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে করে দু-পাড়ে কয়েকশ পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সমস্যা সমাধানের আশাবাদ করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ