Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনায় আরো ৪জন সহ মৃতের সংখ্যা ২৩২ জনে পৌঁছল

নতুন আক্রান্ত ১৩৭ জন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১:০৫ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করছে। বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় ভোলা ও পটুয়াখালীতে ৪ জনের মৃত্যুর সাথে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আক্রান্ত হয়েছেন ১৩৭ জন। ফলে এ অঞ্চলে কোভিড-১৯ আক্রান্ত ২৩২ জনের মৃত্যুর সাথে সনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৮৭৪ জনে। মৃত্যু হার এখন ১.৮০%। গত ২৪ ঘন্টায় ৪১ জন সহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৯০ জন। সুস্থতার হার ইতোমধ্যে ৮৪.৫৯% এ হ্রাস পেয়েছে। গত ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসপাতালের আরটি পিসিআর ল্যাব সহ দক্ষিণাঞ্চলে বিভিন্ন উপজেলাতে মোট ৪৩৭ জনের নমুনা পরিক্ষায় ১৩৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। সর্বশেষ হিসেবে দক্ষিণাঞ্চলে করোনা সনাক্তের হার ১৪.৬০%।

বরিশাল, ভোলা ও ঝালকাঠীতে ক্রমবনতিশীল পরিস্থিতি অব্যাহত রয়েছে। পটুয়াখালী, পিরোজপুর ও বরগুনার অবস্থাও ভাল নয়। গত ২৪ ঘন্টায় ভোলাতেই মারা গেছেন ৩জন। এছাড়া পটুয়াখালীতেও একজনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। আর বরিশাল মহানগরী সহ জেলায় রেকর্ড পরিমান, ৭১ জন ‘কোভিড-১৯’ রোগী সনাক্ত হয়েছে। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ৬৫। নাম প্রকাশে অনিচ্ছুক বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে ‘করোনার হটস্পট বরিশাল মহানগরীর পরিস্থিতি সামাল দিতে যে ধরনের পদক্ষেপ প্রয়োজন ছিল, তা এখনো লক্ষনীয় নয়’।

বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৪ জনের মৃত্যুর ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ২৩২ জনে। ভোলা শহরের উকিলপাড়াতে ৫৫ বছরের একজন ছাড়াও দৌলতখান ও লালমোহন উপজেলাতে একজন করে মারা গেছেন। উভয়ের বয়সই ৭০ বছর। এছাড়াও পটুয়াখালীর বাউফলের দাশপাড়াতে নিজ বাড়ীতে ৬০ বছর বয়স্ক একজনের মৃত্যু ঘটেছে।

বরিশালে এপর্যন্ত মারা গেছেন ৯৬ জন । যার ৫৬ জনই মহানগরীতে। এছাড়া পটুয়াখালীতে ৪৭, পিরোজপুরে ২৯, বরগুনাতে ২২, ঝালকাঠীতে ২১ ও ভোলাতে ১৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ১৩৭ জনের মধ্যে বরিশালে ৭১, ভেলাতে ৪১, ঝালকাঠীতে ১২, বরগুনাতে ৩ এবং পটুয়াখালী ও পিরোজপুরে আরো ৫ জন করে আক্রান্ত হয়েছেন ।

এরফলে মহানগরী সহ বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫ হাজার ৮৬৬ জনে। যার মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ৫ হাজার দুশ। পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ১,৯৩৮। গত এক সপ্তাহে ব্যাপকহারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে ভোলাতে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১ হাজার ৪৫৭ জনে। পিরোজপুরে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ১ হাজার ৪১২ জনে বৃদ্ধি পেয়েছে। বরগুনাতেও আক্রন্তের সংখ্যা ১,১৩৬। আর ঝালকাঠীতে ১ হাজার ৬৫ জন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ