Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আম্মা’র ভ‚মিকায় শাবানা আজমি

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বলিউডের সুঅভিনেত্রী শাবানা আজমি এবার তার অভিনয়ের চমক দেখাবেন ছোট পর্দায়।
অনিল কাপুরের টিভি সিরিয়াল ‘টোয়েন্টিফোর’-এর দ্বিতীয় মৌসুমে অভিনয়ের পর শাবানা জি টিভির ‘এক মা লাখোঁ কে লিয়ে বানি আম্মা’ সিরিয়ালে মাফিয়া রানির ভ‚মিকায় অভিনয় করবেন। তিনি এই ভ‚মিকায় উর্বশী শর্মা ওরফে রায়না জোশির স্থলাভিষিক্ত হচ্ছেন। উর্বশী কাহিনীর কাল এগিয়ে নিয়ে যাবার কারণে সিরিয়ালটি ছেড়ে দিয়েছেন। শাবানা এরইমধ্যে শুটিংয়ে অংশ নেয়া শুরু করে দিয়েছেন।
‘আম্মা’ সিরিয়ালটি জেনাবাই দারুওয়ালি (সিরিয়ালে জিনাত) নামে এক অবৈধ মাদক ব্যবসায়ী নারী মাফিয়া প্রধানের কাহিনী। ১৯৭০ দশকের এই মাফিয়া ডনের সঙ্গে হাজি মাস্তান, বর্ধরাজন মুড়ালিয়ার, করিম লালা এবং দাউদ ইব্রাহিমের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল, তারা সবাই তাকে মাসি বলে সম্বোধন করত। এই কাহিনী এক নারীর যে অসহায় এক মা থেকে গডমাদারে পরিণত হয়েছিল।
চরিত্র নিয়ে আলাপ করতে গিয়ে শাবানা বলেন জিনাত এক আধুনিক কালের রবিনহুড, কেউ তাকে দানশীল মনে করে আবার কেউ ভয়ানক এক মানুষ। তিনি জানান তার চরিত্রটি নিরক্ষর তবে খুব ধূর্ত।
১৯৯৯ সালে শাবানা ‘দ্য গডমাদার’ নামের একটি চলচ্চিত্রে একই ধরনের ভ‚মিকায় অভিনয় করে ভারতের জাতীয় পুরস্কার পেয়েছিলেন।



 

Show all comments
  • Mojib ২১ জুলাই, ২০১৭, ২:০০ পিএম says : 0
    শাবানা জীবনে বড় ই ভূল করলেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘আম্মা’র ভ‚মিকায় শাবানা আজমি

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ