Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাটকা শিকারের অভিযোগে ৩৬ জেলে আটক

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ শিকারের অভিযোগে লক্ষ্মীপুরের কমলনগরে জাটকাসহ ৩৬ জন জেলেকে আটক করা হয়েছে। গত শনিবার দিনগত গভীর রাতে অভিযান চালিয়ে মেঘনার কাদিরপন্ডিতেরহাট এলাকা থেকে তাদের আটক করে কোস্টগার্ড।

এ সময় জেলেদের কাছ থেকে জাটকাসহ বিভিন্ন প্রজাতির ২০০ কেজি মাছ এবং তাদের ব্যবহৃত ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়। আটক জেলেরা কমলনগর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তাদের মধ্যে ২৭ জন প্রাপ্তবয়স্ক এবং নয়জন অপ্রাপ্তবয়স্ক।

কোস্টগার্ডের কমলনগর কন্টিনজেন্ট কমান্ডার পেটি অফিসার মো. মোখলেছুর রহমান জানান, জাটকা সংরক্ষণের লক্ষে সরকার মেঘনা নদীতে মার্চ-এপ্রিল দুই মাস মাছ শিকার নিষিদ্ধ ঘোষণা করেছে। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে কোস্টগার্ড শনিবার মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে। এ সময় জাটকাসক বিভিন্ন প্রজাতির ২০০ কেজি মাছ ও ইঞ্জিনচালিত একটি ট্রলারসহ ৩৬ জেলেকে হাতেনাতে আটক করা হয়। তিনি আরো জানান, আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করার পাশাপাশি জব্দ করা মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাটকা শিকার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ