Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৩ বাবুই ছানা পুড়িয়ে হত্যা

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ঝালকাঠির নলছিটিতে ক্ষেতের ধান খাওয়ায় অমানবিকভাবে বাবুই পাখির ৩৩টি বাচ্চা পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে গত শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। স্থানীয় জালাল সিকদারের ক্ষেতের ধান খাওয়ায় তিনি ওই এলাকার সিদ্দিক মার্কেটের সামনের তাল গাছে থাকা বাবুই পাখির বাসায় আগুন জ্বালিয়ে পুড়িয়ে মারেন ৩৩টি ছানা। এ ঘটনায় যথাযথ কর্তৃপক্ষের কাছে ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানিয়েছেন এলাকাবাসী।
ঝালকাঠি সদর উপজেলা বন কর্মকর্তা কার্তিক চন্দ্র মন্ডল বলেন, মৌখিক অভিযোগ পেয়েছি। এটা যদিও খুলনা বন ও বণ্যপ্রাণি বিভাগের আওতায়। আমাদের ঝালকাঠি অফিস হচ্ছে সামাজিক বন বিভাগের। তবুও আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখবো।
বাবুই পাখির নীড়ে আগুন লাগানো জালাল সিকদার বলেন, আমার ক্ষেতের ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আমি আর্থিক লোকসানের দিকে যাচ্ছিলাম। মাথা গরম থাকায় বাসা নষ্ট করেছি। আমি এ জন্য অনুতপ্ত। নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩৩ বাবুই ছানা হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ