Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : মামলা তদন্ত কর্মকর্তাকে জেরার নির্দেশ

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত কর্মকর্তা হারুনুর রশিদকে সুনির্দিষ্ট তিনটি প্রশ্নে জেরা করার সুযোগ পেলেন খালেদা জিয়ার আইনজীবীরা। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। পরে মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, তদন্ত কর্মকর্তাকে জেরা করার সুযোগ চেয়ে আমরা হাইকোর্টে আবেদন করেছিলাম। ওই আবেদন মঞ্জুর করে তাকে জেরার অনুমতি দিয়েছেন। একইসঙ্গে জেরার পূর্বে তদন্ত কর্মকর্তা যেসব নথি থেকে সাক্ষ্য দিয়েছেন, তার কপি আসামিপক্ষের আইনজীবীকে সরবরাহের নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে চলতি বছর ৩১ মে খালেদার রিভিশন আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন তিনি। চলতি বছর ১৭ এপ্রিল এই মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরার আবেদন বিচারিক আদালতে নাকচ হয়। পরে সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে দুটি রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। যেখানে তদন্ত কর্মকর্তাকে জেরার আবেদন করেন। এছাড়া আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নি¤œ আদালতে মামলার কার্যক্রম স্থগিতের আবেদন করা হয়। রিভিশন আবেদন দুটি গত ১৫ মে হাইকার্টের একটি বেঞ্চ খারিজ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : মামলা তদন্ত কর্মকর্তাকে জেরার নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ