Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কাল শুরু করোনা টিকার দ্বিতীয় ডোজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৮:০০ পিএম

সারাদেশের মতো আগামীকাল বৃহস্পতিবার থেকে চট্টগ্রামেও শুরু হচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচি। মজুত থাকা ৫০ হাজার ডোজ নিয়ে এই কর্মসূচি শুরু করা হবে। শুক্রবার সকালে দ্বিতীয় পর্যায়ের জন্য আরও তিন লাখ ছয় হাজার ডোজ টিকা চট্টগ্রামে এসে পৌঁছবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান।

প্রথমবারের মতো এবারও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের টিকা গ্রহণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরুর কথা রয়েছে। গত ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামসহ সারাদেশে একযোগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম ডোজ টিকা কার্যক্রম শুরু হয়েছিল। ওইদিনও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর টিকা গ্রহণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

প্রথম দফায় চট্টগ্রামে তিন লাখ ৫৬ হাজার ডোজ টিকা আসে। এরপর নতুন করে আরও ৯০ হাজার ডোজ টিকা পাওয়া যায়। বুধবার পর্যন্ত চট্টগ্রামে চার লাখ ৩৩ হাজার ৯৬৫ ডোজ টিকা দেওয়া হয়। দ্বিতীয় ডোজের জন্য ৭০ শতাংশ হারে তিন লাখ ছয় হাজার নতুন করে পাঠানো হচ্ছে।



 

Show all comments
  • Md. Harun-or-rashid ৭ এপ্রিল, ২০২১, ৮:২৪ পিএম says : 0
    Your circulated news are true and impartial, I think. I wish your success.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ