Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মক্কীনগর মাদরাসা উচ্ছেদের ষড়যন্ত্র বরদাশত করা হবে না-হেফাজতে ইসলাম

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মক্কীনগর মাদরাসায় অতর্কিত সন্ত্রাসী হামলা চালিয়ে মাদরাসাটি উচ্ছেদ করে এর ভ‚মি দখলের ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী গতকাল (রোববার) এক বিবৃতি দিয়েছেন।
এতে তারা বলেন, যখন সরকারের কতিপয় ইসলামবিদ্বেষী মন্ত্রী একের পর ইসলামী শিক্ষা ও কওমী মাদরাসার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে দেশে অশান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছেন, ঠিক এমনি সময়ে মক্কীনগর মাদরাসায় সরকারি দলের মদদপুষ্ট সন্ত্রাসীরা হামলা চালিয়ে ধর্মীয় প্রতিষ্ঠানটির ভূমি দখলের ষড়যন্ত্র করছে। এ মাদরাসা দেশের প্রখ্যাত বুজর্গ ব্যক্তিত্ব মাওলানা আলতাফ হোসাইন কর্তৃক প্রতিষ্ঠিত কোরআন-হাদিস চর্চার দ্বীনি শিক্ষাকেন্দ্র। যারা এ মাদরাসায় হাত দেবে খোদায়ী গজবে তাদের ধ্বংস অনিবার্য।
হেফাজত নেতৃদ্বয় বলেন, আমরা প্রশাসন ও সরকারের কর্তাব্যক্তিদের কাছে দ্ব্যর্থহীন ভাষায় বলছি, যুগে যুগে সমাজে কওমী মাদরাসার অবদান ও আদর্শ জাতি গঠনে ইসলামি শিক্ষা প্রসারে বহুমুখী কর্মতৎপরতা সবসময়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত ছিল। তা এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ করেছি, একদিকে স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রশাসনের উচ্চপদস্থ দায়িত্বশীলগণ কওমী মাদরাসার অবদান স্বীকার করে কোনো ধরনের সন্ত্রাসী জঙ্গিবাদী কর্মকাÐে মাদরাসা শিক্ষিতদের সম্পৃক্ত না থাকার বিষয় পরিষ্কার করেছেন। অন্যদিকে খাদ্যমন্ত্রী ও নৌ-পরিবহনমন্ত্রী কওমী মাদরাসার বিরুদ্ধে অবিরাম বিষোদ্গার করে চলেছেন। হেফাজত নেতৃবৃন্দ বলেন, কওমী মাদরাসা ও আলেম-ওলামা এদেশে ভুঁইফোঁড় জনগোষ্ঠী নয়। মাদরাসাপড়–য়া ও ওলামা-মাশায়েখের সঙ্গে এদেশের তৃণমূল জনগোষ্ঠীর নাড়ির সম্পর্ক বিদ্যমান রয়েছে। কওমী মাদরাসা স্বাধীনতা-সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী। যারা কওমী মাদরাসা ও আলিম-ওলামার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে তারা নিশ্চয় বিদেশী আগ্রাসী শক্তির দালাল অথবা ইসলামবিদ্বেষী শক্তির ক্রীড়নক হিসেবে কাজ করছে। ব্রাহ্মনবাড়িয়ার জামিয়া ইউনুছিয়ায় হামলার কারণে তাদের বিষদাঁত ভেঙে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কীনগর মাদরাসা উচ্ছেদের ষড়যন্ত্র বরদাশত করা হবে না-হেফাজতে ইসলাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ