Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে করোনা পরিস্থিতি মারাত্মক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ২:৩৯ পিএম

যশোরে করোনা পরিস্থিতি ক্রমেই মারাত্মক রূপ নিচ্ছে। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার ২৪ঘন্টার ব্যবধানে যশোর ২৫০ বেড হাসপাতালে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এই খবর নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে যে দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে তারা হলেন, নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের নূরুল ইসলামের ছেলে এনজিও কর্মকর্তা আবুল কাশেম (৪৫) ও ঝিকরগাছা উপজেলার বাঁকড়া গ্রামের বিষুপদ পালের ছেলে জগন্নাথ পাল (৬৫)।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানান, ঝিকরগাছার জগন্নাথ পাল নামে এক ব্যক্তি গত ৪-৫ দিন বাড়িতে জ্বরে আক্রান্ত ছিলেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। এরই মধ্যে অবস্থা শংকটাপন্ন হয়ে পড়ায় স্বজনরা তাকে যশোর জেনারেল হাসপাতালে আনেন। তাকে এই হাসপাতালের ইয়েলো জোনে ভর্তি করে নেন কর্তৃপক্ষ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তার মৃত্যু হয়। পরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাওয়া রেজাল্টে জগন্নাথ করোনায় আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত হওয়া যায়।

এদিকে, বুধবার যবিপ্রবির রিপোর্টে ২৯জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। মঙ্গলবার যবিপ্রবিতে ৪০জনের নমুনায় করোনা পজেটিভ পাওয়া যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ