Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ২১ এপ্রিল

ভিপি নূরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূরসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণ এবং ধর্ষণ সহায়তার অভিযোগে দায়েরকৃত মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ২১ এপ্রিল। গতকাল রোববার এ তারিখ ধার্য করেন ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াছমিন আরা।
গতবছর ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী ভিপি নূরসহ ৬ জনের বিরুদ্ধে লালবাগ থানায় এ মামলা করেন। অন্য আসামিরা হলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহŸায়ক নাজমুল হাসান সোহাগ, একই সংগঠনের আহŸায়ক হাসান আল মামুন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহŸায়ক মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি নাজমুল হুদা এবং ঢা.বি. শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি।
একই বাদী গতবছর ২১ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহŸায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে আরেকটি ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরসহ আরও ৫ জনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়।
গত ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার মামলার এজাহার গ্রহণ করে কোতোয়ালী থানার পরিদর্শক (নিরস্ত্র) নূর আলমকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ