Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে : মানববন্ধনে ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

সরকার ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে দাবী করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক নুরুল হক নুর বলেছেন, বর্তমান সরকার প্রতি জনগণের যে সমর্থন ছিল, সেটা এখন আর নেই। তাদের বিদায়ের ঘণ্টা বেজে গেছে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের আয়োজনে প্রেসক্লাবে অবস্থানরত শিক্ষক, শ্রমিক ও শিক্ষনবিশ আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

দেশের জনগণকে উদ্দেশ্য করে নুরুল হক নুর বলেন, এখন সরকার তাদের ক্ষমতা হারানোর ভয়ে ভীত। তারা ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে। সুতরাং আপনারা যদি ঐক্যবদ্ধ হন, এই স্বৈরশাসন আর টিকতে পারবে না।
বর্তমান সরকারকে উদ্দেশ্য করে নুর বলেন, আপনারা যদি সম্মানজনক বিদায় চান, অতি দ্রæত সব রাজনৈতিক দল, সংগঠনগুলোকে নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থার জন্য একটি কার্যকর উদ্যোগ নিন। অন্যথায় আপনাদের গণআন্দোলনের মুখে বিদায় নিতে হবে। আপনার যতই টালবাহানা ও নাটক করেন না কেন, জনগণ কিন্তু ক্ষুব্ধ, জনগণের সমর্থন নেই। দেশের জনগণ খুব শিগগিরই তাদের ভোটাধিকার আদায়ে রাজপথে নামবে।

রোহিঙ্গা শরণার্থী ইস্যু নিয়ে নুর বলেন, এই সরকার একটি আন্তর্জাতিক সমস্যাকে শুরু থেকেই আন্তর্জাতিক স¤প্রদায়কে পাশ কাটিয়ে আসছে। সরকার তাদের তথাকথিত বন্ধু রাষ্ট্র, ভারতের দ্বারা প্রভাবিত হয়ে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারেনি।

এখন রোহিঙ্গা বিষয়টি নিয়ে সরকার জটিল পরিস্থিতিতে পড়েছে। জাতিসংঘসহ অন্যান্য উন্নয়ন সহযোগীরা বলছে, ভাষানচরে রোহিঙ্গাদের না নেওয়ার জন্য। সবার মতামত উপেক্ষা করে সরকার রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে সমাধানের পথ বন্ধ করে দিচ্ছে। বিক্ষোভ সমাবেশে সংগঠনের অন্যান্য নেতারা বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ