Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা মোকাবিলায় চট্টগ্রামে প্রস্তুত প্রশাসন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে কাল মাঠে নামছে ২৫ টি টিম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৮:২১ পিএম

করোনা সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রাম শতভাগ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মমিনুর রহমান। শনিবার বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে চট্টগ্রামের প্রস্তুতি নিয়ে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, গতবারের চেয়ে আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। করোনা মহামারির প্রথম দিকে চট্টগ্রামে যে ভয়াবহ পরিস্থিতি ছিল এবার সেই পরিস্থিতি নেই। চিকিৎসক-নার্সের কোনো সংকটও নেই। সরকারি ও বেসরকারিভাবে যেসব হাসপাতাল করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছিল সবগুলো হাসপাতালই বর্তমানে চালু রয়েছে। বিভিন্ন হাসপাতালে আইসিইউ বরাদ্দ রয়েছে ৮০টি। এরমধ্যে সরকারি হাসপাতালে ৩০টি এবং বেসরকারি হাসপাতালে ৫০ টি। তবে এই মুহূর্তে কোনো আইসিইউ শয্যা ফাঁকা না থাকলেও হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ শয্যা খালি রয়েছে। যদি সংক্রমণের হার বেড়ে যায় এবং সরকারি-বেসরকারি হাসপাতালের প্রস্তুতি যদি অপ্রতুল মনে হয় তাহলে আইসোলেশন সেন্টার, ফিল্ড হাসপাতাল বা অন্যান্য ব্যবস্থাগুলো আবারও চালু করা হবে।

জেলা প্রশাসক বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেসব উদ্যোগ নেওয়া হয়েছে তা তদারকি করতে আগামীকাল থেকে জেলা প্রশাসনের ২০-২৫টি টিম মাঠে থাকবে।

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট এহেছান মুরাদ, ইনামুল হাছান, মোজাম্মেল হক অপু, গালিব চৌধুরী, সুরাইয়া ইয়াসমিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ