Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেফাজতের শীর্ষ নেতা মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের ইন্তেকাল বিভিন্ন মহলের শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৫:৪৭ পিএম

খেলাফত মজলিসের নায়েবে আমীর ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন (৫৯) গত রাত ২টায় রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। বিগত ২ সপ্তাহ যাবৎ তিনি প্রথমে বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয় ও পরে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে রেখে যান। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের অগ্রগতিতে এবং খেলাফত প্রতিষ্ঠাল লক্ষ্যে উলামায়ে কেরাম ও দ্বীনদার বুদ্ধিজীবিদের সমন্বিত ধারা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ছিলেন। রাজপথের বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি সদা সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি ছাত্রজীবন থেকে শুরু করে মৃত্যুর পূর্ব পর্যন্ত বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। আজ সকাল ১০টায় সেগুনবাগিচা জামে মসজিদে জানাজা শেষে মরহুমের লাশ দাফনের উদ্দেশ্যে তাঁর গ্রামের বাড়ী সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জে নিয়ে যাওয়া হয়। জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড: ঈসা শাহেদী, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, ঢাকা মহানগরী সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব শাইখুল হাদিস ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, মাওলানা তফাজ্জল হক আজিজ, বারিধারা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মনির হোসেন কাসেমী ও নেজামে ইসলামী পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন।

অন্যান্যের মধ্যে জানাজায় উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের নায়েবে আমির অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, নেজামে ইসলামী পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড: মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক আবদুল জলিল, ডক্টরস সোসাইটি অব বাংলাদেশের সভাপতি ডা: আবদুল্লাহ খান, জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা তফাজ্জল হোসাইন মিয়াজী, এডভোকেট মিজানুর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নুরুল ইসলাম বুলবুল, ড: শফিকুল ইসলাম মাসুদ, ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলান রুহুল আমিন সাদী, ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসেন, শ্রমিক মজলিসের সভাপতি হাজী নুর হোসেন, জামেয়া মোহাম্মদিয়ার মুহাদ্দিস মাওলান ফয়সাল আহমদ, খেলাফত মজলিসের আলহাজ¦ আবু সালেহীন, আবু আদিবাহ, মুফতি ওযায়ের আমিন, বীর মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, ডা: রিফাত হোসেন মালিক, অধ্যাপক মাওলানা আজিজুল হক, মুফতী সাইয়্যেদুর রহমান, মাওলানা আবদুল হক আমিনী, খন্দকার সাহাব উদ্দিন আহমদ, তাওহীদুল ইসলাম তুহিন, সাইফ উদ্দীন আহমদ খন্দকার, মুহাম্মদ শাহীন, আমির আলী হাওলাদার, কেএম ইমরান হোসাইন প্রমুখ সহ বহু মুসল্লী জানাজায় অংশগ্রহণ করেন।
শোক: খেলাফত মজলিসের নায়েবে আমীর, ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। নেতৃদ্বয় মরহুম মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক তারেকুল হাসান মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন।
মরহুমের ইন্তেকালে সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান ও মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন। ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।



 

Show all comments
  • A.M. ATIQULLAH ৭ এপ্রিল, ২০২১, ৮:৫২ পিএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ