Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম বাংলাদেশী মেয়র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

প্রথম ব্রিটিশ বাংলাদেশী হিসাবে ইংল্যান্ডের নর্থাম্পটন বারাহ কাউন্সিলের মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন রুফিয়া আশরাফ। এর আগে গত বছর তিনি ডেপুটি মেয়ার নির্বাচিত হয়ে বাংলাদেশী কমিউনিটির মুখ উজ্জ্বল করেন। বৃহস্পতিবার বিকালে তিনি আনুষ্ঠানিকভাবে নতুন মেয়র হিসাবে দায়িত্ব নেন।
রুফিয়া আশরাফ নর্থাম্পটনের ডালিংটন এলাকার ওয়ারেন রোডের বাসিন্দা। তিনি এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জননী। তার স্বামীর নাম আবু তাহের মোহাম্মদ আশরাফ। রুফিয়ার বাংলাদেশের বাড়ী সিলেট নগরীর ছাড়াদিঘীর পার। রুফিয়া বলেন, আমি এ কাউন্সিলের প্রথম ব্রিটিশ বাংলাদেশি মেয়র হিসেবে গর্বিত। তিনি সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন।
রুফিয়া আশরাফ দুইবার ইংল্যান্ডের নর্থাম্পটন সেইন্ট জেমস ওয়ার্ড থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৪ সালে স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো কাউন্সিলার বিজয়ী হওয়ার পর থেকেই নর্থাম্পটন বারাহ কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ