Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় ফের স্থগিত জাতীয় লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

অনেকটা অনুমিতই ছিল। অবশেষে হলোও তাই। করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। জাতীয় লিগের ভেন্যু কক্সবাজারে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যানবাহন চলাচল বন্ধ করায় টুর্নামেন্ট আপাতত স্থগিত করতে হচ্ছে বিসিবিকে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার খেলা শুরু হবে। গতকাল বিসিবির এক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
এখন পর্যন্ত জাতীয় লিগে খেলা হয়েছে দুই রাউন্ড। করোনার কারণে এবারের জাতীয় লিগের তৃতীয় রাউন্ড থেকে দুই স্তরের আট দলের খেলাগুলো বিকেএসপি ও কক্সবাজারে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। কিন্তু কক্সবাজারে চলাচলে সীমাবদ্ধতার কারণে সেটি হচ্ছে না। শুধু বিকেএসপিতে আবার আট দলের খেলা চালানো সম্ভব নয়। তাই স্থগিতই করতে হচ্ছে জাতীয় লিগ।
বিসিবির সূত্র এ ব্যাপারে বলেছে, কক্সবাজারে যান চলাচল বন্ধ। তাই খেলা স্থগিত করতে হচ্ছে। দুই স্তরের খেলা চালাতে তো অন্তত দুটি ভেন্যু লাগে। শুধু বিকেএসপিতে খেলানো সম্ভব নয়। কারণ, তাহলে এক স্তরের খেলাই শুধু চালানো সম্ভব। তাই আপাতত স্থগিত। পরিস্থিতি স্বাভাবিক হলে এখন যেখানে আছে, সেখান থেকেই চালু হবে।
জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচের খেলা এর মধ্যেই শেষ হয়েছে। কক্সবাজারের দুই মাঠে শেষ দিনের খেলা হচ্ছে বাকি দুটি ম্যাচের। চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মহানগরের ম্যাচটি এগোচ্ছে ড্রর দিকে। ড্র হতে পারে সিলেট বিভাগ ও ঢাকা বিভাগের ম্যাচটিও।
তবে তার আগে দারুণ এক ম্যাচে শিরোপাধারী খুলনাকে হারিয়েছে রংপুর। ক্যারিয়ারসেরা বোলিংয়ে কাজটা এগিয়ে রেখেছিলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। শেষদিনে বাকি আনুষ্ঠানিকতা সারলেন ব্যাট হাতে ছন্দে থাকা নাসির হোসেন। খুলনা বিভাগকে উড়িয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) এবারের আসরে প্রথম জয় পেল রংপুর বিভাগ।
গতকাল প্রথম স্তরের দ্বিতীয় রাউন্ডে অনায়াস জয় পেয়েছে স্বাগতিকরা। রংপুর ক্রিকেট গার্ডেনে তারা খুলনাকে হারিয়েছে ৭ উইকেটে। আগের দিনের বিনা উইকেটে ১৬ রান নিয়ে খেলতে নেমেছিল রংপুর। জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল আরও ১০১ রান। নাসিরের মারমুখী ইনিংসে সবুজ ঘাসে ঢাকা উইকেটে সে সমীকরণ সহজেই মিলিয়ে ফেলে তারা।
এদিন সকালে চতুর্থ বলে ওপেনার নবীন ইসলামকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন আবদুল হালিম। থিতু হয়ে যাওয়া আরেক ওপেনার জাহিদ জাভেদও হন তার শিকার। এরপর তানবীর হায়দারকে ফেরান রবিউল ইসলাম রবি। ফলে ৬২ রানে ৩ উইকেট হারিয়ে বসে রংপুর। তবে লক্ষ্য বড় না হওয়ায় প্রতিপক্ষকে চেপে ধরতে পারেনি জাতীয় লিগের শিরোপাধারী খুলনা। উইকেটে গিয়েই তাদের উপর চড়াও হন নাসির। সোহরাওয়ার্দী শুভর সঙ্গে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তিনি। নাসির অপরাজিত থাকেন ৪৮ রানে। ৪৪ বলের ইনিংসে তিনি মারেন ৭ চার ও ২ ছক্কা। তার সঙ্গী শুভ খেলেন ৬৮ বলে ১৮ রানের ইনিংস। জাহিদের ব্যাট থেকে আসে ৫১ বলে ৩৭ রান। মুকিদুল দুই ইনিংস মিলিয়ে ১৩১ রানে ১২ উইকেট নিয়ে হন ম্যাচসেরা।
সংক্ষিপ্ত স্কোর
খুলনা : ২২১ ও ২য় ইনিংস : ২৫৯।
রংপুর : ৩৬৪ ও ২য় ইনিংস : (লক্ষ্য ১১৭, আগের দিন ১৬/০) ৩৩.৩ ওভারে ১২০/৩ (জাহিদ ৩৭, নবীন ১, সোহরাওয়ার্দী ১৮*, তানবীর ১০, নাসির ৪৮*; মাসুম ০/২৪, হালিম ২/৩১, নাহিদুল ০/৯, রবি ১/৩৩, মিনহাজুর ০/৬, টিপু ০/১০, ইমরুল ০/৬)।
ফল : রংপুর ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মুকিদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ